• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

এএফসি কাপের দশকসেরার তালিকায় সোহেলের গোল (ভিডিও) 

  ক্রীড়া ডেস্ক

২৭ অক্টোবর ২০২০, ২০:০১
সোহেল রানা
আবাহনীর তারকা মিডফিল্ডার সোহেল রানা (ছবি : সংগৃহীত)

এএফসি কাপের দশকসেরা গোলের তালিকায় স্থান পেয়েছে বাংলাদেশি ফুটবলার সোহেল রানার একটি গোল। গত বছরের এএফসি কাপ টুর্নামেন্টে এপ্রিল টোয়েন্টিফাইভ এসসির বিপক্ষে অসাধারণ সে গোলটি করেন সোহেল রানা।

গত বছরের ২১ আগস্ট বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে উত্তর কোরিয়ার ক্লাব এপ্রিল টোয়েন্টিফাইভ এসসির বিপক্ষে আবাহনী ৪-৩ গোলে জয় পায়; যেখানে বাংলাদেশি ক্লাবের হয়ে প্রথম গোলটি করেছিলেন সোহেল রানা।

ম্যাচের ৩৩তম মিনিটে সোহেল রানার বাঁ-পায়ের দুর্দান্ত শটে এগিয়ে যায় আবাহনী। গোলটি ছিল চোখে লাগার মতো! ডি-বক্সের বাহির থেকে দুর্দান্ত এক শটে গোলটি করেন সোহেল।

আবাহনীর একজন ফুটবলারের হেড কোরিয়ান এক ডিফেন্ডার ঠেকিয়ে দিয়েছিল; তখন বলটি গিয়ে পড়ে বক্সের বাইরে নাবিব নেওয়াজ জীবনের পায়ে। জীবন বলটি ডান পা, বাঁ পা করে পেছনে ঠেলে দেন সোহেল রানার কাছে। সোহেল কেবল তিন কদম এগিয়ে জোরালো শট নেন; তার সেই শট বুলেট গতিতে কাঁপিয়ে দেয় কোরিয়ান ক্লাবের জাল।

সোহেলের গোলটি ওই সময় এএফসি কাপে সপ্তাহ–সেরা হয়েছিল সমর্থকদের ২৬ হাজার ৮৮ ভোটে। এরপর এএফসি কাপের বর্ষসেরা রানার্সআপ হয়। এখানেই শেষ নয়। এএফসি কাপের গত এক দশকে সেরা ৩২ গোলের তালিকায় জায়গা করে নেয় এই গোল। সমর্থকদের ভোটে ৩২ থেকে আজ প্রথমে বাছাই করা হয় সেরা ১৬টি গোল। এরপর সেরা ৮, ৪, ২, ১ বেছে নেওয়া হবে।

সেরা ১৬ তে আসতে সোহেল রানার প্রতিপক্ষ ছিলেন সিঙ্গাপুরের হোম ইউনাইটেডের ফরোয়ার্ড খাইরুল নিজাম। ২০১৭ এএফসি কাপে তিনিও দুর্দান্ত এক গোল করেছিলেন। এই দুজনের একজনের গোল বেছে নিতে আজ বিকেল ৪ট পর্যন্ত সমর্থকেরা ভোট দিতে পেরেছেন । চারটায় এশিয়ান ফুটবল কনফেডারেশনের ওয়েবসাইটে দেখা যায়, সোহেল রানা বিপুল ভোটের এগিয়ে। তাঁর নামের পাশে ৮৪ শতাংশ ভোট। নিজামের ১৬। এর আগে সোহেল তাঁর সমর্থকদের এএফসি ডট কমে গিয়ে ভোট দেওয়ার আহ্বান জানিয়ে বলেছিলেন, ‘এএফসিতে আমার গোল জায়গা পেয়েছে যা অনেক বড় প্রাপ্তি। সমর্থকদের অনুরোধ করব আমাকে ভোট দেওয়ার জন্য।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড