• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

টিভিতে দেখাবে বিসিবি প্রেসিডেন্টস কাপের ফাইনাল

  ক্রীড়া ডেস্ক

২২ অক্টোবর ২০২০, ১৪:৪৪
বিসিবি
প্রেসিডেন্টস কাপের ট্রফির সঙ্গে তিন দলের অধিনায়ক (ছবি : সংগৃহীত)

ছয় মাস পর শ্রীলঙ্কা সিরিজ দিয়ে ক্রিকেটে ফেরার কথা ছিল বাংলাদেশ ক্রিকেটে। কিন্তু সে সফর স্থগিত হয়ে গেছে। ফলে ক্রিকেটারদের মাঠে ফেরাতে ঘরোয়া টুর্নামেন্টের আয়োজন করছে বিসিবি। তিন দল নিয়ে আয়োজিত ৫০ ওভারের এ টুর্নামেন্টের নামকরণ করা হয়েছে `প্রেসিডেন্টস কাপ'।

প্রতিযোগিতায় জাতীয়, হাই-পারফরম্যান্স এবং আইসিসির অনূর্ধ্ব -১৯ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়া দলের খেলোয়াড়দের দিয়ে রবিবার (১১ অক্টোবর) থেকে শুরু হয় আসরটি।

জাতীয় দল, এইচপি ও যুব ক্রিকেটারদের তিন দলে ভাগ করে চলবে এই লড়াই। বিসিবি’র পক্ষ থেকে প্রতিযোগিতা আকর্ষণীয় করতে চেষ্টার কমতি থাকছে না। এজন্য রাখা হয়েছে প্রায় ৩৭ লাখ টাকার পুরস্কার।

জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল, টি-টুয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ও তরুণ বাঁ-হাতি ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্তর নেতৃত্বে গড়া হয়েছে তিন দল। টুর্নামেন্টের ফাইনালে লড়বে শান্ত ও মাহমুদউল্লাহর একাদশ।

ক্রিকেটপ্রেমীদের জন্য সবগুলো ম্যাচই সরাসরি দেখার সুযোগ করে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যা সম্প্রচারিত হয় ফেসবুক লাইভ ও ইউটিউব চ্যানেল থেকে।। টুর্নামেন্টের প্রতিটি খেলা ভিডিও স্ট্রিমিং’র মাধ্যমে বিসিবি’র অফিসিয়াল ফেসবুক পেজ একইসঙ্গে বাংলাদেশ বেতারেও খেলাগুলোর ধারাবিবরণী দেওয়া হয়।

একদিনের এই টুর্নামেন্ট শুরু হওয়ার আগে ঘোষণা দেয়া হয়েছিল সবগুলো ম্যাচ না হলেও অন্তত ফাইনাল ম্যাচ টিভিতে দেখানোর ব্যবস্থা করা হবে। শেষ পর্যন্ত কথা রেখেছে বিসিবি। টুর্নামেন্টের ফাইনাল ম্যাচটি সম্প্রচারিত হবে টিভিতে। বিসিবি থেকে জানানো হয়েছে, ফেসবুক, ইউটিউবের পাশাপাশি বাংলাদেশ টেলিভিশনেও (বিটিভি) দেখা যাবে ফাইনাল ম্যাচটি।

বুধবার রাউন্ড রবিন পর্বের শেষ ম্যাচে নাজমুল একাদশের কাছে ৭ রানে হেরে টুর্নামেন্ট থেকে বাদ পড়েছে তামিম একাদশ। ফলে ফাইনালে শান্ত একাদশের বিপক্ষে খেলতে নামবে মাহমুদউল্লাহ একাদশ। শুক্রবার ম্যাচটি শুরু হবে দুপুর ২টায়।

এক নজরে দুই দলের স্কোয়াড-

নাজমুল একাদশ: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সৌম্য সরকার, সাইফ হাসান, আফিফ হোসেন ধ্রুব, মুশফিকুর রহিম, তৌহিদ হৃদয়, ইরফান শুক্কুর, পারভেজ হোসেন ইমন, তাসকিন আহমেদ, আল-আমিন হোসেন, আবু জায়েদ চৌধুরী রাহী, মুকিদুল ইসলাম মুগ্ধ, নাঈম হাসান, নাসুম আহমেদ, রিশাদ হোসেন।

স্ট্যান্ড-বাই: সুমন খান, সাদমান ইসলাম, তানভীর ইসলাম।

মাহমুদউল্লাহ একাদশ: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নাঈম শেখ, লিটন দাস, মুমিনুল হক, মাহমুদুল হাসান, নুরুল হাসান সোহান, সাব্বির রহমান, ইমরুল কায়েস, হাসান মাহমুদ, এবাদত হোসেন, রুবেল হোসেন, মৃত্যুঞ্জয় চৌধুরী, মেহেদী হাসান মিরাজ, রাকিবুল হাসান, আমিনুল ইসলাম বিপ্লব।

স্ট্যান্ড-বাই: আবু হায়দার রনি, সানজামুল ইসলাম, হাসান মুরাদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড