• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

টুর্নামেন্ট খেলতে ইংল্যান্ড যাবে যুব দল

  ক্রীড়া প্রতিবেদক

২০ অক্টোবর ২০২০, ১৮:৩৫
অনূর্ধ্ব-১৯
বিশ্বকাপজয়ী অনূর্ধ্ব-১৯ দল (ছবি : সংগৃহীত)

আগামী বছর তিন জাতির সিরিজ খেলতে ইংল্যান্ড সফরে যাবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। সূচি অনুযায়ী এ সিরিজটি মাঠে গড়াবে ২০২১ সালের অগাস্টে। সিরিজের বাংলাদেশের দুই প্রতিপক্ষ ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। দুই দলের বিপক্ষে তিনটি করে মোট ছয়টি ওয়ানডে খেলবে তরুণ ক্রিকেটাররা।

২০২২ সালের যুব বিশ্বকাপের প্রস্তুতি হিসেবেই সিরিজটি আয়োজন করা হয়েছে। যুবা বিশ্বকাপের আগামী আসরকে সামনে রেখে গত সেপ্টেম্বরে নতুন অনূর্ধ্ব-১৯ দল গঠন করা হয়েছে। এই লক্ষ্যে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) ২৩ আগস্ট থেকে ১৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয়েছে ৪ সপ্তাহের আবাসিক ক্যাম্প। দক্ষতা ও যোগ্যতার নিরিখে সেই ক্যাম্প থেকেই বেছে নেওয়া হয়েছে ২০২২ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ দল। সেই দলের সদস্যরাই ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার সঙ্গে ট্রাই ন্যাশন সিরিজটি খেলবে।

মঙ্গলবার (২০ অক্টোবর) এ খবর নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের(বিসিবি) ন্যাশনাল গেম ডেভেলপমেন্ট ম্যানেজার আবু ইমাম মো. কাওসার।

তিনি জানিয়েছেন, ‘আগামি বছরের অগাস্টে তিন জাতির একটি সিরিজ খেলতে আমাদের অনূর্ধ্ব-১৯ দল ইংল্যান্ডে যাচ্ছে। সিরিজে বাংলাদেশ ছাড়া অপর দুটি দল হলো, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। দুই দলের সঙ্গে তিনবার করে মোট ছয়টি ম্যাচ খেলবে। আর যদি কোয়ালিফাই করতে পারি তাহলে আমরা ফাইনালও খেলব। সিরিজের সূচি এখনো অগাস্টেই আছে। তবে আমরা এখনো ভ্রমণের তারিখ চূড়ান্ত করতে পারিনি। চূড়ান্ত হলে আপনাদের জানিয়ে দেওয়া হবে।’

নবগঠিত এই অনূর্ধ্ব-১৯ দলটিকে নিয়ে ১ অক্টোবর থেকে দ্বিতীয় দফায় বিকেএসপিতে শুরু হয়েছিল আবাসিক ক্যাম্প। লক্ষ্য ছিল নভেম্বরে সংযুক্ত আরব আমিরাতের এশিয়া কাপ। কিন্তু করোনা অতিমারির দাপটে গত সপ্তাহে আসরটি স্থগিত করে দেয় এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। কাকতালীয়ভাবে ঠিক তখনই দলের দুই ক্রিকেটার ও এক সাপোর্ট স্টাফের মধ্যে করোনার উপসর্গ দেখা দেয়। ফলে আবাসিক ক্যাম্পটিও স্থগিত করে দেয় বিসিবি। অবশ্য তারা বলছে আগামি মাসেই ক্যাম্পটি ফেরানো সম্ভব হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড