• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাঝারি লক্ষ্য পেল মাহমুদউল্লাহর দল

  ক্রীড়া ডেস্ক

১৯ অক্টোবর ২০২০, ১৭:৩৬
মাহমুদউল্লাহ
মাহমুদউল্লাহ একাদশ (ফাইল ছবি)

বিসিবি প্রেসিডেন্টস কাপের পঞ্চম ম্যাচে মুখোমুখি হয়েছে তামিম একাদশ ও মাহমুদউল্লাহ একাদশ। ম্যাচে আগে ব্যাট করতে নেমে রুবেলদের বোলিং তোপে বিপর্যয়ে পড়ে তামিমের দল। তবে মিডলঅর্ডারের প্রচেষ্টায় মাঝারি সংগ্রহ পেয়েছে তামিমের দল। নির্ধারিত ৫০ ওভার শেষে তামিম একাদশের সংগ্রহ ৮ উইকেট হারিয়ে ২২১ রান।

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন তামিম একাদশের দলপতি তামিম ইকবাল। তামিম একাদশের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন দুই ওপেনার তামিম ইকবাল ও তানজিদ হাসান তামিম। ব্যর্থতার বৃত্ত থেকে বের হতে পারেননি দুজনের কেউই। রুবেলের বলে ১ রানে তানজিদ ও আবু হায়দার রনির বলে অধিনায়ক তামিম ৯ রানে সাজঘরে ফেরেন।

দুজনের জায়গায় ক্রিজে আসা এনামুল হক বিজয় ও মোহাম্মদ মিঠুনও ব্যাট হাতে ব্যর্থতার ষোলকলা পূরণ করেছেন। রুবেলের বলে আউট হওয়ার আগে দুজনই নিজেদের নামের পাশে যোগ করেছেন ১ রান।

মাত্র ১৭ রানে ৪ উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় তামিম একাদশ। সেখান থেকে দলকে টেনে তোলেন ইয়াসির আলি ও মাহিদুল ইসলাম অঙ্কন।

ইয়াসির ও মাহিদুল দুজনেই ফিফটি পূরণ করে সাজঘরে ফেরেন। দলের পক্ষে সর্বোচ্চ ৬২ রান করে রান আউট হন ইয়াসির। অন্যদিকে মাহিদুলকে ফিরিয়ে নিজের চতুর্থ উইকেট শিকার করেন রুবেল হোসেন।

শেষদিকে ক্যামিও খেলে দলের সংগ্রহ বাড়াতে সাহায্য করেন মোসাদ্দেক হসেন সৈকত ও সাইফ উদ্দিন। শেষ ওভারে দুজনকেই আউট করেন এবাদত হোসেন।

প্রতিযোগিতায় এখন পর্যন্ত ২ ম্যাচ খেলে ২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে আছে তামিম একাদশ। অন্যদিকে ৩ ম্যাচ খেলে ২ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে মাহমুদউল্লাহ একাদশ। ফলে আজকের ম্যাচটি রিয়াদের দলের জন্য বাঁচা-মরার লড়াইয়ে পরিণত হয়েছে।

ফাইনালে খেলার আশা বাঁচিয়ে রাখতে হলে আজ জিততেই হবে মাহমুদউল্লাহদের। অন্যদিকে আজ জিতলে এক ম্যাচ বাকি থাকতেই তামিম একাদশের ফাইনাল নিশ্চিত হয়ে যাবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড