• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আবারও নিষিদ্ধ হতে পারেন নেইমার!

  ক্রীড়া ডেস্ক

৩০ সেপ্টেম্বর ২০২০, ১৪:৩১
নেইমার জুনিয়র
নেইমার জুনিয়র (ছবি : সংগৃহীত)

নতুন মৌসুমে বিপদ যেন পিছু ছাড়ছে না পিএসজির ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়রের। মৌসুম শুরু হওয়ার আগে করোনায় আক্রান্ত হন এ ফুটবলার। এরপর মাঠে ফিরে বিতর্কিত কাণ্ডে দেখেন লাল কার্ড। নিষিদ্ধ হন দুই ম্যাচের জন্য। বর্তমানে ভুগছেন ইনজুরিতে। ইনজুরি আক্রান্ত নেইমার শুনলেন নতুন দুঃসংবাদ। লাল কার্ড দেখা ম্যাচে তার বিরুদ্ধে উঠেছে বর্ণবাদী অভিযোগ।

নেইমারের বিরুদ্ধে উঠা বর্ণবাদের অভিযোগের রায় ঘোষণা করা হবে বুধবার (২০ সেপ্টেম্বর)। অভিযোগ প্রমাণিত হলে শাস্তি হিসেবে ১০ ম্যাচ নিষিদ্ধ হতে পারেন ব্রাজিলিয়ান এই তারকা ফুটবলার।

নেইমারের বিরুদ্ধে বর্ণবাদের অভিযোগ ওঠে ফরাসি লিগে পিএসজির একটি ম্যাচকে ঘিরে। ১৪ সেপ্টেম্বর মার্শেইর বিপক্ষে সেই ম্যাচে ১-০ গোলের হার দেখে থমাস টুখেলের দল। ম্যাচের ফল ছাপিয়ে আলোচনায় ওঠে আসে প্যারিস সেন্ট জার্মেই ও মার্সেইয়ের ফুটবলারদের সংঘর্ষ। পুরো ম্যাচেই বারবার সংঘর্ষে জড়িয়েছেন দুই দলের ফুটবলাররা। পিএসজ ও মার্সেইয়ের মোট পাঁচ জন ফুটবলার লাল কার্ড দেখেছেন। এছাড়া হলুদ কার্ড দেখেছেন ১৭ জন ফুটবলার। বাক বিতণ্ডায় জড়িয়ে লাল কার্ড দেখেছেন পিএসজির ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার জুনিয়রও।

ম্যাচের পর সোশ্যাল মিডিয়ায় ঘটনার ব্যখ্যা করে আত্মপক্ষ সমর্থন করেন ব্রাজিল সুপারস্টার নেইমার। তার দাবি, তিনি বর্ণবাদের শিকার হয়েছেন। আলভারো তার সঙ্গে বর্ণবৈষম্যমূলক আচরণ করেছেন। এছাড়া বেশ কিছু গালিসহ এই স্প্যানিশ ডিফেন্ডার তাকে বানর বলেও ডেকেছে এমন অভিযোগ করেন নেইমার।

নেইমারের দাবি, আলভারো গঞ্জালেস তাকে 'মোনো' বলেছিলেন। স্প্যানিশ ভাষায় এই শব্দের অর্থ হলো বানর। কিন্তু মার্সেই দাবি করেছে, আলভারো বলেছিলেন 'বোবো', যার অর্থ বোকা।

এই 'মোনো' আর 'বোবো' নিয়ে যখন বিতর্ক চলছে, তখন ওঠে নতুন অভিযোগ। আর এ অভিযোগ নেইমারের বিরুদ্ধে। ওই ম্যাচে নেইমারও নাকি বর্ণবাদী গালি দিয়েছেন। বিরতির সময় টানেল দিয়ে ড্রেসিংরুমে যাওয়ার সময় তিনি মার্সেই ডিফেন্ডার সাকাইকে উদ্দেশ্য করে তিনি বলেছিলেন 'চীনা বিষ্ঠা'! নেইমার যে সাকাইকে কিছু বলছিলেন, সেই ছবিও নাকি মার্সেইয়ের কাছে সংরক্ষিত আছে। অভিযোগ প্রমাণিত হলে নেইমারের কপালে দুঃখ আছে।

একই ম্যাচে প্রতিপক্ষকে থুথু মারায় চার ম্যাচের জন্য নিষিদ্ধ হন নেইমারের সতীর্থ অ্যাঞ্জেল ডি মারিয়া।

এদিকে বর্তমানে ইনজুরিতে আছেন নেইমার। কবে নাগাদ মাঠে ফিরবেন সেটি নিশ্চিত হওয়া যায়নি। এর মাঝে যদি নিষেধাজ্ঞার খড়গ সামনে আসে তাহলে ২০২০ সালে আর মাঠে দেখা নাও যেতে পারে এই ব্রাজিলিয়ানকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড