• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আফগানিস্তানকে দুঃসংবাদ দিল অস্ট্রেলিয়া

  ক্রীড়া ডেস্ক

২৫ সেপ্টেম্বর ২০২০, ১৫:৪৪
আফগানিস্তান
আফগানিস্তান ক্রিকেট দল (ছবি : সংগৃহীত)

নবাগত আফগানিস্তানের জন্য অস্ট্রেলিয়ার মাটিতে স্বাগতিকদের বিপক্ষে টেস্ট খেলা যেন স্বপ্ন পূরণ হওয়ার মতো ঘটনা। অজিদের বিপক্ষে একমাত্র টেস্টের সূচী ঘোষণা হওয়ার পর সে স্বপ্নের বাস্তব রূপ দেখার প্রহর গুনতে শুরু করেছিল রশিদ খানরা।

কিন্তু বিধিবাম, আপাতত পূরণ হচ্ছে না আফগানদের সে স্বপ্ন। বাড়ল অপেক্ষার প্রহর। করোনা ভাইরাসের কারণে সূচি মেলাতে না পারায় আফগানিস্তানের বিপক্ষে টেস্ট ম্যাচটি স্থগিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

চলতি বছরের নভেম্বরে অস্ট্রেলিয়ায় গিয়ে একটি টেস্ট খেলার কথা ছিল আফগানদের। ম্যাচের ভেন্যু ছিল সিডনি। কিন্তু ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ান সরকারের কোভিড-১৯ নিয়ে কড়াকড়ি থাকায় ম্যাচ আয়োজন করা সম্ভব হচ্ছে না। রাজ্য সরকার কোয়ারেন্টাইন পিরিয়ডের সময় কোনোভাবেই আফগানদের অনুশীলনের অনমুতি দিতে রাজি নয়। কোয়ারেন্টাইন শেষ করে অনুশীলনে নামতে চাইলে ম্যাচ আয়োজনে দেরি হয়ে যাবে, সেক্ষেত্রে পরবর্তী সূচি মেলানো কঠিন হয়ে যাচ্ছে সিএ’র।

যে কারণে ম্যাচটি স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। পরে সুবিধাজনক সময়ে তারা টেস্ট ম্যাচটি আয়োজন করতে চায়। তবে সেটি ২০২১-২২ মৌসুমে সম্ভব হবে না। যদিও ক্রিকেট অস্ট্রেলিয়ার আশা, ২০২৩ সালের টেস্ট চ্যাম্পিয়নশিপ চক্র শেষ হওয়ার আগেই ম্যাচটি আয়োজন করতে পারবে তারা।

আফগানিস্তান টেস্ট স্থগিত হলেও ভারতের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ আয়োজনের বিষয়টি নিশ্চিত করেছে সিএ। অস্ট্রেলিয়া সফরে ভারত চার টেস্ট, তিন ওয়ানডে ও তিনটি টি-টুয়েন্টি খেলবে। কোয়ারেন্টাইন পর্ব শেষে ১৭ ডিসেম্বর অ্যাডিলেড টেস্ট দিয়ে শুরু হবে দুই দলের লড়াই।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড