• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সুয়ারেজের বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ

  ক্রীড়া ডেস্ক

২২ সেপ্টেম্বর ২০২০, ১৮:১৫
লুইস সুয়ারেজ
লুইস সুয়ারেজ (ছবি: সংগৃহীত)

চলতি মৌসুমে উরুগুইয়ান তারকা লুইস সুয়ারেজের বার্সেলোনা ছাড়ার গুঞ্জন উঠে। আরও গুঞ্জন উঠে, এ তারকা বার্সা ছেড়ে যোগ দিচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনালদোর বর্তমান ক্লাব জুভেন্তাসে। শোনা যায়, জুভেন্তাসে যোগ দিতে ইতালিয়ান পাসপোর্ট অর্জনের পরীক্ষায় বসে সুয়ারেজ। আর সে পরীক্ষায় পাস করতে পারেননি তিনি।

পরীক্ষায় উত্তীর্ণ হতে না পারায় সুয়ারেজের ওপর থেকে নজর সরিয়ে নেয় তুরিনের বুড়িরা। এতকিছুর পর এবার শোনা যাচ্ছে ইতালিয়ান পুলিশ সুয়ারেজের বিরুদ্ধে তদন্তে নেমেছে। অভিযোগ রয়েছে, ইতালিয়ান পাসপোর্ট পরীক্ষায় জালিয়াতি করেছেন এ ফুটবলার।

ইতালিয়ান পুলিশের অভিযোগ, পরীক্ষায় বসার আগেই প্রশ্ন পেয়ে গিয়েছিলেন সুয়ারেজ। যেহেতু সুয়ারেজ একজন ইতালিয়ানকে বিয়ে করেছিলেন তাই তো চেষ্টা করলেই ইতালিয়ান নাগরিকত্ব পেয়ে যেতে পারতেন তিনি। আর নন-ইইউ কোটা দখল করতেন না সুয়ারেজ।

এর আগে সুয়ারেজ পাসপোর্টের পরীক্ষা দিতে পেরুগিয়াতে গিয়েছিলেন। যেখানে তিনি 'বি-১' পরীক্ষায় পাসও করেছিলেন। পেরুগিয়ার প্রোসিকিউটর অফিস এবং গার্ডিয়া ডি ফাইয়ানজা সুয়ারেজের বিরুদ্ধে অনৈতিকত পন্থা অবলম্বনের অভিযোগের তদন্ত করছেন। তার বিরুদ্ধে 'ভুল তথ্য প্রদান এবং পাব্লিক নথি বিকৃত' করার অভিযোগও তদন্ত করা হচ্ছে।

যথাপোযুক্ত কর্তৃপক্ষ এ অভিযোগের ব্যাপারে একটি বিবৃতিও প্রদান করেছে। বিবৃতিতে বলা হয়েছে, 'লুইস সুয়ারেজের ইতালিয়ান পাসপোর্টের পরীক্ষায় বেশ কিছু জালিয়াতি লক্ষ্য করা গেছে। তার বিরুদ্ধে এখনও অনুসন্ধান চলছে। আর এখন পর্যন্ত অনুসন্ধানে জানা গেছে তিনি পরীক্ষার আগেই প্রশ্ন এবং উত্তর সংগ্রহ করেছিলেন।'

বিবৃতিতে আরও বলা হয়, 'আজ পুলিশ পেরুগিয়া বিশ্ববিদ্যালয় থেকে তথ্য প্রমাণ অধিগ্রহণ করছে। যেখানে সুয়ারেজের এই কর্মকাণ্ডের বিষয়টি নিশ্চিত করেছে। যেখানে অফিসের গোপনীয় নথিপত্র ফাঁস এবং জনসাধারণের নথি ফাঁস করার অভিযোগও উঠেছে।' ইউরোপিয়ান সংবাদমাধ্যমে গোল ডটকম এই ব্যাপারটি নিশ্চিত করেছে।'

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড