• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

এক ম্যাচেই হ্যাটট্রিকসহ নানা অর্জনে ইতিহাসের পাতায় আফ্রিদি

  ক্রীড়া ডেস্ক

২১ সেপ্টেম্বর ২০২০, ২১:১৪
আফ্রিদি
শাহিন শাহ আফ্রিদি (ছবি: সংগৃহীত)

বল হাতে আগুন ঝরিয়েছেনে পাকিস্তানি বোলার শাহিন শাহ আফ্রিদি। ইংল্যান্ডের ভাইটালিটি ব্লাস্ট টি-টুয়েন্টি টুর্নামেন্টে বল হাতে একাই ৬ উইকেট তুলে নিয়ে ধসিয়ে দিয়েছেন প্রতিপক্ষকে।

৬ উইকেট নেওয়ার এ ম্যাচে আফ্রিদি গড়েছেন একাধিক কীর্তি। তার শিকারের ৬টি উইকেটই ছিল পরিষ্কার বোল্ড। আফ্রিদির এ অর্জন শুধু বিরলই নয়, এই ফরম্যাটের ইতিহাসেই আর কোনো বোলারই এর আগে এমন কীর্তি গড়তে পারেনি।

টি-টুয়েন্টি ইতিহাসের প্রথম বোলার হিসেবে ৬ উইকেটের সব কটিই ‘বোল্ড’ করেছেন পাকিস্তানের ২০ বছর বয়সী এই পেসার। এছাড়া টানা চার বলে নিয়েছেন চার উইকেট নিয়ে করেছেন হ্যাটট্রিকও।

রবিবার (২০ সেপ্টেম্বর) অবিশ্বাস্য বোলিংয়ে হ্যাম্পশায়ারকে মিডলসেক্সের বিপক্ষে জিতিয়েছেন শাহীন শাহ আফ্রিদি। ৪ ওভারে মাত্র ১৯ রান খরচ করে ৬ উইকেট নেন পাকিস্তানি এই পেসার।

পাকিস্তানের প্রথম ও সবমিলিয়ে ষষ্ঠ বোলার হিসেবে টি-টুয়েন্টিতে টানা চার বলে চার উইকেট নেওয়ার রেকর্ড গড়েছেন শাহীন আফ্রিদি।

সর্বপ্রথম টি-টুয়েন্টিতে চার বলে চার উইকেট নিয়েছিলেন ক্যারিবীয় অলরাউন্ডার আন্দ্রে রাসেল। এরপর একে একে এই কীর্তি গড়েছেন বাংলাদেশের পেসার আল আমিন হোসেন, আফগান লেগস্পিনার রশিদ খান, লঙ্কান পেসার লাসিথ মালিঙ্গা ও ভারতীয় পেসার অভিমান্যু মিঠুন। এদের মধ্যে রশিদ ও মালিঙ্গার কীর্তি আবার আন্তর্জাতিক টি-টুয়েন্টিতে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড