• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

শ্রীলঙ্কা সফর নিয়ে যা বললেন আকরাম খান

  ক্রীড়া প্রতিবেদক

২১ সেপ্টেম্বর ২০২০, ১৯:০০
আকরাম খান
আকরাম খান (ছবি: সংগৃহীত)

শ্রীলঙ্কা সিরিজ দিয়েই করোনা পরবর্তী সময়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার কথা বাংলাদেশ ক্রিকেট দলের। এদিকে দুই বোর্ডের বিপরীতমুখী অবস্থানের কারণে এ সিরিজ নিয়ে দেখা দিয়েছে অনিশ্চিয়তা।

অনিশ্চিত এ সফর নিয়ে মুখ খুললেন জাতীয় দল পরিচালনা এবং তত্ত্বাবধানের দায়িত্বে থাকা ক্রিকেট অপারেশন্স কমিটি প্রধান আকরাম খান। তবে, সিরিজ নিয়ে সঠিক কোনো তথ্যই জানাতে পারলেন না তিনি।

সোমবার (২১সেপ্টেম্বর) দুপুর গড়িয়ে বিকাল গড়ালেও কোয়ারেন্টাইন ইস্যুতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পাঠানো প্রস্তাবের জবাব দেয়নি লঙ্কান বোর্ড। এখনো এ ব্যাপারে কিছুই জানায়নি তারা।

জাতীয় দল পরিচালনা এবং তত্ত্বাবধানের দায়িত্বে থাকা ক্রিকেট অপারেশন্স কমিটি প্রধান আকরাম খান বলেন, আসলে আমরা এখন যা যা করছি, তা তো আগে থেকেই ঠিক করা। সফর হবে ধরে নিয়েই এসব পরিকল্পনা হাতে নেয়া হয়েছে। আমরা কবে যাব, কবে কখন অনুশীলন শুরু হবে, কোয়ারেন্টাইন টেস্ট কবে হবে, ক্রিকেটাররা কোথায় থাকবে-সব কিছুই একটা ছক কষে তৈরি করা।

আকরাম খান আরও বলেন, এখন আমরা সফর হবে ধরেই আগাচ্ছি। তবে এটা স্বীকার করতে দ্বিধা নেই যে সফর এখনও অনিশ্চিত। লঙ্কানরা আমাদের আজ পর্যন্ত কোনই জবাব দেয়নি। আমরা পত্র-পত্রিকায় পড়ছি। কিন্তু খোদ লংকান বোর্ড থেকে আমাদের কোনো কিছুই জানানো হয়নি। তারা আমাদের দাবি মেনে নিয়েছে বা নিবে কি না, তাও জানি না’।

সফরের নিশ্চয়তা সম্পর্কে আকরাম বলেন ‘আসলে আমরা আমাদের প্রস্তুতিটুকু নিয়ে রাখছি। সফর হলে যাতে আর কোনো সমস্যা না হয়। যথাসময়ে দল শ্রীলঙ্কা যেতে পারে, তার আগের যা যা করণীয়, তা করা হচ্ছে। এখন সফর না হলে আর কি করা! তখন আমরা বিকল্প বেছে নেব। হয়তো ঘরোয়া ক্রিকেট চালুর কথা ভাবব। এখন আমরা যা করছি তা সফর হবে ধরেই। আর অর্থ খরচ নিয়ে ভাবছি না। এটা তো আমাদের পরিকল্পনায়ই ছিল। আমরা ক্রিকেটারদের সবভাবে প্রস্তুত রাখছি। এখন সফর বাাতিল হলে তো আর কিছু করার নেই’।

আকরাম বলেন, ২১ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে শ্রীলঙ্কা সফরের প্রস্তুতি। আর ১৮ সেপ্টেম্বর করোনা টেস্ট দিয়ে নেগেটিভ ক্রিকেটাররা ২০ সেপ্টেম্বর সোনারগাঁও হোটেলে উঠে যাবেন। এগুলো আগে থেকেই ঠিক করা। কিন্তু সফর নিশ্চিত না হওয়ায় ২১ সদস্যর টেস্ট স্কোয়াড চূড়ান্ত হবার পরও ঘোষণা আসেনি। তাই বাধ্য হয়ে যে ২৭ জনের ‘জিও’ (গর্ভনমেন্ট অর্ডার) করা হয়েছে, তাদের সবাইকে অনুশীলনে ডাকা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড