• বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ৯ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশকে সফরে নিতে মন্ত্রণালয়ে গেল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড

  ক্রীড়া ডেস্ক

১৬ সেপ্টেম্বর ২০২০, ২১:১৭
বাংলাদেশ ক্রিকেট দল
বাংলাদেশ ক্রিকেট দল (ছবি: সংগৃহীত)

শ্রীলঙ্কা সফর দয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার কথা ছিল বাংলাদেশ ক্রিকেট দলের। তবে বাংলাদেশ ও স্বাগতিক শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচের টেস্ট সিরিজ নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের দেওয়া শর্ত মেনে টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ এ সিরিজ খেলতে চায় না বাংলাদেশ।

সোমবার (১৪ সেপ্টেম্বর) এক সংবাদ সম্মেলনে এমন্টা জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

পাপনের এ ঘোষণার পরই নড়েচড়ে বসেছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। বাংলাদেশকে সফরে নেওয়ার পরিবেশ সৃষ্টির চেষ্টা চালিয়ে যাচ্ছে তারা। এমনকি তারা স্বাস্থ্য মন্ত্রণালয়ের দ্বারস্থও হয়েছে।

শ্রীলঙ্কার দৈনিক দি আইল্যান্ড এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। দেশটির ক্রীড়ামন্ত্রী নামাল রাজাপাকসের সঙ্গে এসএলসির সভাপতি শাম্মি সিলভা আলোচনায় বসেন। এরপরই স্বাস্থ্য মন্ত্রণালয়ে আনুষ্ঠানিকভাবে আবেদন করেছে তারা। কোয়ারেন্টাইনের সময় সাত দিন করা এবং বাংলাদেশের দলের জন্য ৩৫ জনের স্কোয়াডের অনুমতি চেয়েছে এসএলসির সেই চিঠিতে।

শ্রীলঙ্কান সরকারের নিয়ম অনুযায়ী, কোভিড-১৯ আক্রান্ত কি না, তা খতিয়ে দেখতে দেশটিতে প্রবেশকারী প্রত্যেক ব্যক্তিকে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে। তবে বিসিবি চেয়েছিল, সফরে গিয়ে সাত দিন কোয়ারেন্টাইনে থাকতে। শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড তাদের স্বাস্থ্য বিভাগের কাছে বিসিবির এই প্রস্তাব পাঠালেও এখন পর্যন্ত এ বিষয়ে কোনো সিদ্ধান্ত জানাননি সংশ্লিষ্ট ব্যক্তিরা।

বাংলাদেশের পরিকল্পনায় ছিল কোয়ারেন্টাইন চলাকালীন নিজেদের প্রস্তুতি সেরে নেওয়া। কিন্তু শ্রীলঙ্কার সর্বশেষ সিদ্ধান্ত অনুযায়ী বাংলাদেশ দলকে হোটেলে কোয়ারেন্টাইনে থাকতে হবে। জাতীয় দল ও হাইপারফরম্যান্সের (এইচপি) ৬০ জন খেলোয়াড়ের সঙ্গে অফিশিয়ালদের পাঁচতারকা হোটেলে ১৪ দিন রাখা বিসিবির জন্য যথেষ্ট কঠিন।

জাতীয় দল ও এইচপি দল নির্ধারিত সময়ের আগেই শ্রীলঙ্কায় যাবে। সিরিজের আগে প্রথম দিকে দুই দলের যাবতীয় খরচ বিসিবিকেই বহন করতে হবে।

শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড প্রস্তুতি ম্যাচের জন্য বাংলাদেশকে কোনো দল দিতে পারছে না। বাংলাদেশ জাতীয় দল ও এইচপি দলের নিজেদের মধ্যে দুটি অনুশীলন ম্যাচ খেলার কথা ছিল।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড