• মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিপিএলের আনুষ্ঠানিকতা শুরু

  ক্রীড়া ডেস্ক

০৭ আগস্ট ২০২০, ১১:০২
ছবি : সংগৃহীত

আগামী ১৮ আগস্ট থেকে ত্রিনিদাদ এন্ড টোবাগোতে বসবে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) অষ্টম আসর। কিন্তু এর আগে আছে আবার ১৪ দিনের কোয়ারেন্টাইন। ফলে বৃহস্পতিবার (৬ আগস্ট) থেকেই শুরু হয়ে গেলো এবারের সিপিএল শুরুর কার্যক্রম।

আর শুরুতেই দারুণ এক সুখবর পেয়েছে সিপিএল আয়োজকরা। টুর্নামেন্টে অংশ নিতে যাওয়া খেলোয়াড়, ম্যাচ অফিসিয়াল, টিম ম্যানেজম্যান্ট এবং সংগঠকসহ সংশ্লিষ্ট মোট ১৬২ জনের সবাই করোনা নেগেটিভ অর্থাৎ বায়ো সিকিউর বাবল তৈরিতে প্রস্তুত সিপিএল।

ত্রিনিদাদ এন্ড টোবাগোর দুইটি ভেন্যুতে হবে পুরো টুর্নামেন্ট। আসরের ৩৩টি ম্যাচের মধ্যে সেমিফাইনাল ও ফাইনালসহ মোট ২৩টি ম্যাচ হবে তারুবার ব্রায়ান লারা ক্রিকেট একাডেমিতে। বাকি ১০ ম্যাচ আয়োজন করবে পোর্টস অব স্পেইনের কুইনস পার্ক ওভাল।

সে লক্ষ্যে বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে ১৪ দিনের কোয়ারেন্টাইন। টুর্নামেন্টের জন্য বিশেষ বাছাইকৃত হোটেলে থাকবেন সংশ্লিষ্ট ব্যক্তিবর্গরা। সিপিএল কর্তৃপক্ষের দেয়া এক আনুষ্ঠানিক বিবৃতিতে জানা গেছে এই তথ্য। কোয়ারেন্টাইনে থাকাকালীন কেউ করোনা পজিটিভ হলে তাকে আরও আইসোলেশনে রাখা হবে বলে জানিয়েছে আয়োজকরা।

টুর্নামেন্টের অপারেশনস ডিরেক্টর মাইকেল হল বলেছেন, ‘প্রত্যেকের একনিষ্ঠ শ্রম ও দায়িত্বশীলতার কারণেই সবাইকে নিরাপদে ত্রিনিদাদ এন্ড টোবাগোতে নিয়ে যাওয়া সম্ভব হয়েছে। সবাইকে তাদের কঠোর পরিশ্রম এবং দায়িত্বশীলতার জন্য ধন্যবাদ জানাতে চাই। আমাদের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো সিপিএল সংশ্লিষ্ট সকলের স্বাস্থ্য নিরাপত্তা ঠিক রাখা।’

এদিকে ১৬২ জনকে নিয়ে ত্রিনিদাদ এন্ড টোবাগোতে যাত্রা শুরু হলেও, পাঁচজনকে আগেই বাদ দিতে হয়েছে সিপিএল কর্তৃপক্ষ। সেইন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টসের কোচ সাইমন হেলমট মেলবোর্ন থেকে ক্যারিবিয়ানের উদ্দেশ্যে রওনা হওয়ার মাত্র পাঁচ ঘণ্টা আগে করোনা পজিটিভ হয়েছে। তার সহকারী কোচ মালোলান রাঙ্গারাজান কাজ করবেন আইপিএলের দল রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর সঙ্গে।

এছাড়া প্যাট্রিয়টস হারিয়েছে বাঁহাতি স্পিনার ডেনিস বুলিকেও। তিনি প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। অন্যদিকে জ্যামাইকা তালাওয়াজ নিতে পারেনি দুই খেলোয়াড়কে। করোনা আক্রান্ত এক খেলোয়াড়ের সংস্পর্শে আসায় দলের সঙ্গে যোগ দেয়ার অনুমতি পাননি আন্দ্রে ম্যাকার্থি ও জ্যাভর রয়েল।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড