• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

'গাছে চড়ে' নেটওয়ার্ক সমস্যার সমাধান করলেন সেই আম্পায়ার

  ক্রীড়া ডেস্ক

১৫ জুলাই ২০২০, ১২:৫১
অনিল চৌধুরী (ছবি : সংগৃহীত)

কিছুদিন আগে নেট দুনিয়ায় ভাইরাল হয়েছিল ভারতীয় আম্পায়ার অনিল চৌধুরীর একটি ছবি। সেখানে দেখা গিয়েছিল তার গ্রামের বাড়িতে মোবাইল ফোন কানে নিয়ে একটি গাছের ওপর বসে আছেন আইসিসি আন্তর্জাতিক আম্পায়ার অনিল।

খোঁজ নিয়ে জানা যায়, নেটওয়ার্ক সমস্যার কারণে মূলত গাছে চড়তে হয়েছে এ আম্পায়ারকে। শুধু অনিল নয়, উত্তর প্রদেশে আর গ্রাম দানগ্রলের প্রায় সবাইকেই মোবাইল নেটওয়ার্কের জন্য হয় গাছের ওপরে কিংবা ছাদে যেতে হতো। তাও সেখানে সবসময় মিলতো না নেটওয়ার্ক।

নেটওয়ার্ক সমস্যা এই কথাগুলো অতীতকালে লেখা হচ্ছে কেন? কারণ এখন আর নেটওয়ার্কের সমস্যা নেই দানগ্রল গ্রামে। আম্পায়ার অনিল চৌধুরীর কল্যাণে আলাদা নেটওয়ার্ক টাওয়ার বসেছে দানগ্রল গ্রামের জন্য। যার ফলে এখন আর গাছে কিংবা ছাদে চড়তে হয় না অনিল কিংবা গ্রামবাসীকে।

গত মার্চের ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার ওয়ানডে সিরিজ স্থগিত হওয়ার পর দিল্লি থেকে নিজ গ্রামে চলে আসেন অনিল। ভেবেছিলেন নিরিবিলি কাটাবেন অবসরের সময়টা। কিন্তু নেটওয়ার্ক সমস্যার কারণে নিজের জরুরি কাজ করতে পারছিলেন না তিনি। বিশেষ করে আম্পায়ারদের জন্য আইসিসির অনলাইন কর্মশালাগুলোতে অংশ নিতে বেশ ঝামেলাই পোহাতে হচ্ছিল তাকে।

অনিলের এই দুর্ভোগের খবর ছাপিয়েছিল পিটিআই ভাষা। যা দেখে এগিয়ে এসেছে একটি টেলিকম কোম্পানি। দানগ্রল গ্রামের চাহিদা মোতাবেক বসিয়েছে নেটওয়ার্ক টাওয়ার। যার ফলে এখন আর জরুরি কোন অনলাইন সভার জন্য দিল্লির ট্রেন ধরতে হয় না অনিলকে। গ্রামবাসীকেও ফোন করতে উঠতে হয় না গাছের মগডালে। তাদের কাছে অনিল এখন হিরো।

নেটওয়ার্ক সমস্যা সমাধানের পর পিটিআই ভাষাকে অনিল বলেছেন, ‘আগের মতো এখন আর ভিডিও কনফারেন্সে অংশ নিতে আমাকে দিল্লি-দানগ্রল দৌড়াতে হয় না। এখন আমি নিজের গ্রামের বাড়ি থেকেই যেকোন অনলাইন কর্মশালায় অংশ নিতে পারি।’

গ্রামবাসীর জন্যও খুশি অনিল। বলেছেন, ‘গ্রামবাসী এখন নিরবিচ্ছিন্নভাবে মোবাইলে কথা বলতে পারবে। এছাড়া পড়াশোনার কাজে যেসব ছেলেমেয়েদের মোবাইল ফোন দরকার, তারাও এখন সুবিধা পাবে। গ্রামের মানুষ যখন আমার প্রতি কৃতজ্ঞতা জানাতে আসে, তখন বুঝতে পারি এখানে টাওয়ার বসানো কতটা জরুরি ছিল।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড