• শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্রাম দরকার মেসির

  ক্রীড়া ডেস্ক

১৩ জুলাই ২০২০, ০৯:৩২
লিওনেল মেসি (ছবি : সংগৃহীত)

লকডাউন থেকে মাঠে ফেরার পর গোল কমেছে মেসির, বেড়েছে এসিস্ট। এ সময়ের মধ্যে ৯ ম্যাচে বার্সেলোনা গোল করেছে ১৭টি। যেখানে মেসির গোল মাত্র ৩টি, তবে এসিস্ট করেছেন ৯টি। অর্থাৎ ১৭ গোলের মধ্যে ১২টিতেই সরাসরি অবদান রেখেছেন মেসি। দলের সেরা তারকা হওয়ার দায়িত্বটা বেশ ভালোভাবেই পালন করছেন তিনি।

তবে অল্প সময়ের মধ্যে এত ম্যাচ খেলায় রয়েছে ইনজুরি শঙ্কা এবং শরীরে ক্লান্তি-অবসাদ আসার সম্ভাবনাও। যা মানছেন বার্সেলোনা কোচ কিকে সেতিয়েনও। কিন্তু সেই বিশ্রাম দেয়ার সুযোগটা পাচ্ছেন না বার্সা কোচ। সব ম্যাচেই খেলাতে হচ্ছে পুরো ৯০ মিনিট। কেননা দলের সেরা অস্ত্র যে মেসিই।

সবশেষ রিয়াল ভায়োদলিদের বিপক্ষে ১-০ গোলে জয়ের পর মেসির বিশ্রাম প্রয়োজন জানিয়ে সেতিয়েন বলেছেন, ‘সামনে হয়তো তাকে (মেসি) বিশ্রাম দেওয়া হবে। আমি আগেই তাকে এটা বলেছিলাম, যদি আমরা আজ কয়েকটা গোল পেতাম... আমি মনে করি সেটা আমরা পাওয়ার যোগ্য ছিলাম, তাহলে তাকে তুলে নিতে পারতাম এবং কিছুটা বিশ্রাম দিতে পারতাম।’

কিন্তু ম্যাচের ১৫ মিনিটে আর্তুরো ভিদালের গোলের পর আর জালের ঠিকানা খুঁজে পায়নি বার্সেলোনা। ফলে টানা নবম ম্যাচে পুরো ৯০ মিনিট খেলাতে হয়েছে মেসিকে। এখনও লিগের বাকি দুই ম্যাচ। শিরোপার আশা অল্প হলেও বাঁচিয়ে রাখতে পূর্ণ ৬ পয়েন্ট প্রয়োজন এ দুই ম্যাচ থেকে। ফলে মেসির বিশ্রাম যে সহসাই হচ্ছে না, তা বলে দেয়াই যায়।

এদিকে বার্সা কোচ মেসিকে বিশ্রাম দিতে অপারগ হলেও, আরেক তারকা খেলোয়াড় বিশ্বকাপজয়ী ফুটবলার অ্যান্তনিও গ্রিজম্যানকে ছাড়তে হচ্ছে বাধ্য হয়ে। কেননা ডান পায়ের উরুর পেশিতে চোট পেয়েছেন গ্রিজম্যান। রোববার এক সংবাদ বিবৃতিতে এ খবর নিশ্চিত করেছে বার্সেলোনা।

তবে ঠিক কতদিন মাঠের বাইরে থাকতে হবে, সে বিষয়ে কিছু জানায়নি ক্লাবটি। স্প্যানিশ সংবাদমাধ্যমগুলোর খবর, গ্রিজম্যানের মাঠে ফিরতে অন্তত ৩ সপ্তাহ লাগবে। আর এমনটা হলে লিগের শেষ দুই ম্যাচে তাকে ছাড়াই খেলতে হবে বার্সেলোনার আর গ্রিজম্যান মাঠের বাইরে বসে কাটাবেন না চাওয়া এক বিশ্রাম।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড