• বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রাপ্য সম্মানটা দেয়া হয় না হোল্ডারকে

  ক্রীড়া ডেস্ক

০৮ জুলাই ২০২০, ১০:৩১

দুপুরে শুরু হতে যাওয়া ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ সিরিজটির আলাদা মাহাত্ম্য রয়েছে দুই দলের অধিনায়কের জন্যও। ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডার এবং প্রথম টেস্টে ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকসের মধ্যে রয়েছে সেরা অলরাউন্ডারের এক নীরব লড়াইও।

গত ১৮ মাস ধরে টেস্ট অলরাউন্ডারদের র‍্যাংকিংয়ের শীর্ষে জেসন হোল্ডার। অন্যদিক এই ১৮ মাসে ধীরে ধীরে র‍্যাংকিংয়ের দ্বিতীয় স্থানে উঠে এসেছেন বেন স্টোকস। এখনও দুজনের মধ্যকার রেটিংয়ের পার্থক্য ৬৬। তবে চলতি সিরিজের তিন ম্যাচে এই পার্থক্য ঘুচিয়ে নেয়ার সুযোগ রয়েছে স্টোকসের সামনে। আবার হোল্ডারও বাড়িয়ে নিতে পারবেন নিজের রেটিং।

তবে ক্যারিবীয় অধিনায়ক মনে করেন, সবাই অলরাউন্ডারের প্রশ্নে যেভাবে স্টোকসকে নিয়ে মাতামাতি করে থাকে, ততটা হয় না তার নিজের বেলায়। আইসিসি র‍্যাংকিংয়ের শীর্ষে থেকেও নিজের প্রাপ্য সম্মানটা পান না বলে খানিক অনুযোগও রয়েছে হোল্ডারের।

সিরিজের প্রথম ম্যাচের আগে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে হোল্ডার বলেছেন, ‘আইসিসি র‍্যাংকিং অথবা ব্যক্তিগত দ্বৈরথের বিষয়টা আমার তেমন পছন্দ নয়। স্টোকসের ব্যাপারে সবসময়ই আলোচনা হয়। অবশ্যই এটা যুক্তিযুক্ত। সে সত্যিই অনেক ভালো ক্রিকেটার। তবে আইসিসি র‍্যাংকিং বলছে আমি ১ নম্বর অলরাউন্ডার। হয়তো আমি আমার প্রাপ্য সম্মানটা পাই না, কে জানে?’

তিনি আরও যোগ করেন, ‘সত্যি বলতে, এ বিষয় নিয়ে আমি তেমন মাথা ঘামাই না। বিভিন্ন বিষয় লেখার জন্য সাংবাদিকরা আছেন। আমি এখানে এসেছি শুধুমাত্র ক্রিকেট খেলার জন্য। স্টোকসের মতো প্রতিদ্বন্দ্বী থাকলে খেলাটা সবসময়ই মজা হয়। এবারও তেমন কিছুর আশা করছি।’

টেস্ট ক্যারিয়ারে এখনও পর্যন্ত ৪০ টেস্ট খেলেছেন হোল্ডার, অন্যদিকে স্টোকসের ম্যাচ সংখ্যা ৬৩টি। ব্যাট হাতে ৩২.৭২ গড়ে ১৮৯৮ রান করেছেন হোল্ডার, স্টোকসের ঝুলিতে রয়েছে ৩৬.৫৪ গড়ে ৪০৫৬ রান। এছাড়া বল হাতে হোল্ডারের পরিসংখ্যান ২৬.৩৭ গড়ে ১০৬ উইকেট এবং স্টোকস নিয়েছেন ৩২.৬৮ গড়ে ১৪৭টি উইকেট।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড