• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

জামিনে মুক্ত লঙ্কান তারকা

  ক্রীড়া ডেস্ক

০৭ জুলাই ২০২০, ১০:৩৫
কুশল মেন্ডিস
কুশল মেন্ডিস (ছবি : সংগৃহীত)

গত রোববার ভোরে এক পথচারীকে গাড়ি চাপা দিয়ে হত্যার দায়ে গ্রেফতার করা হয়েছিল শ্রীলঙ্কা ক্রিকেট দলের তারকা ব্যাটসম্যান কুশল মেন্ডিসকে। তবে বেশিদিন বন্দি থাকতে হয়নি তাকে। পরদিন অর্থাৎ সোমবারই জামিনে বেরিয়ে গেছেন ২৫ বছর বয়সী এ ব্যাটসম্যান।

পানাদুরার অতিরিক্ত ম্যাজিস্ট্রেট ১০ লাখ শ্রীলঙ্কান রুপির (বাংলাদেশি মুদ্রায় সাড়ে ৪ লাখ টাকার বেশি) বিনিময়ে জামিন আবেদন মঞ্জুর করেছেন। এর বাইরে নিহত পথচারীর পরিবারকে ক্ষতিপূরণস্বরুপ আরও ১০ লাখ শ্রীলঙ্কান রুপি দিতে বলা হয়েছে। কোর্টে মেন্ডিসের পরবর্তী শুনানি আগামী ৯ সেপ্টেম্বর।

ঘটনার দিন রাতে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের এক স্টাফের বিয়ের অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন মেন্ডিস। যা শেষ করে ফিরতে হয়ে যায় ভোর। সতীর্থ খেলোয়াড় আভিশকা ফার্নান্দোকে সঙ্গে নিয়েই ফিরছিলেন তিনি। তবে গাড়ি চালাচ্ছিলেন মেন্ডিসই। তখনই রাস্তায় সাইকেলে থাকা ৬৪ বছর বয়সী এক বৃদ্ধকে চাপা দিয়ে বসেন মেন্ডিস।

সিসিটিভি ফুটেজে দেখা গেছে, হঠাৎ করেই দিক পরিবর্তন করে বসে মেন্ডিসের গাড়ি, যা গিয়ে আঘাত হানে একটি বাগানের দেয়ালে। এরই মাঝে সেই বৃদ্ধকেও ধাক্কা দেয় মেন্ডিসের গাড়ি। গুরুতর আহত হন সেই বৃদ্ধ। পানাদুরা হাসপাতালে নেয়া হলেও ভর্তির প্রক্রিয়া শেষ হওয়ার আগেই মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি।

পুলিশের প্রাথমিক সন্দেহ ছিল, হয়তো মাতাল অবস্থায় গাড়ি চালাচ্ছিলেন মেন্ডিস। সে অনুযায়ী তদন্ত করে দেখা গেছে মেন্ডিস তখন মদ্যপ অবস্থায় ছিলেন না। তাই প্রাথমিক তদন্ত শেষে ফিরিয়ে দেয়া হয়েছে তার ড্রাইভিং লাইসেন্স এবং জামিনের পর দেয়া হয়েছে গাড়ি চালানোর অনুমতিও।

শ্রীলঙ্কান ক্রিকেট দলের বর্তমান প্রজন্মের অন্যতম সেরা প্রতিভা ধরা হয় কুশল মেন্ডিসকে। যার প্রমাণ তিনি দিয়েছেন আন্তর্জাতিক অঙ্গনেও। লঙ্কানদের হয়ে খেলেছেন ৪৪ টেস্ট, ৭৬ ওয়ানডে ও ২৬ টি-টোয়েন্টি। যেখানে ৯ সেঞ্চুরি ও ৩৩ ফিফটিতে করেছেন সাড়ে পাঁচ হাজারের বেশি রান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড