• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনার তাণ্ডবের মাঝে পিছিয়ে গেল আফ্রিকান ন্যাশনস কাপ

  ক্রীড়া ডেস্ক

০১ জুলাই ২০২০, ২৩:৩২
আফ্রিকান ন্যাশনস কাপ
করোনার তাণ্ডবে মাঝে পিছিয়ে গেল আফ্রিকান ন্যাশনস কাপ (ছবি : সংগৃহীত)

মহামারি করোনা ভাইরাসের ভয়াবহ তাণ্ডবের মাঝে এবার পিছিয়ে গেল আফ্রিকান ন্যাশনস কাপ। নতুন সিদ্ধান্ত অনুযায়ী ২০২২ সালের জানুয়ারিতে বসবে আফ্রিকার সবচেয়ে মর্যাদাপূর্ণ এই ফুটবল আসর।

মঙ্গলবার (৩০ জুন) ভিডিও কনফারেন্স শেষে এই সিদ্ধান্তের কথা জানিয়েছে কনফেডারেশন অব আফ্রিকান ফুটবল (সিএএফ)।

করোনা মহামারি শুরুর পর একে একে স্থগিত কিংবা বাতিল হয়েছে বিশ্বের বহু ফুটবল আসর। ফলে বাছাইপর্ব আয়োজন প্রায় অসম্ভব হয়ে পড়েছে। এরই প্রেক্ষিতে আফ্রিকান ন্যাশনস কাপ পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন সিএএফ প্রেসিডেন্ট আহমাদ আহমাদ।

পূর্বের শিডিউল অনুযায়ী পরবর্তী আফ্রিকান কাপ অব ন্যাশনস ২০২১ সালের ৯ জানুয়ারি থেকে ফেব্রুয়ারির ৬ তারিখ পর্যন্ত অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এখন তা ২০২২ সালের জানুয়ারি পর্যন্ত পিছিয়ে দেওয়া হয়েছে।

এ দিকে, দ্য আফ্রিকা ন্যাশনস চ্যাম্পিয়নশিপ আয়োজিত হবে আগামী জানুয়ারিতে। করোনার কারণে পিছিয়ে যাওয়ার আগে এই আসর বসার কথা ছিল চলতি বছরের এপ্রিলে। এই আসরের সেমি ফাইনাল ও ফাইনাল আয়োজন করবে ক্যামেরুন।

আফ্রিকা ন্যাশনস চ্যাম্পিয়নশিপে এবার সিঙ্গেল সেমিফাইনাল এবং এরপর ফাইনাল অনুষ্ঠিত হবে। একই ব্যবস্থা রাখা হয়েছে আফ্রিকান কফেডারেশন কাপের ক্ষেত্রেও। সেমিফাইনাল পর্ব শুরুর আগেই এই আসরও স্থগিত হয়ে গেছে। শেষ তিন ম্যাচ অনুষ্ঠিত হবে মরক্কোয়।

আরও পড়ুন : আইপিএল থেকে পর্যায়ক্রমে চীনা স্পন্সর সরানোর দাবি

এই বছরের আফ্রিকান ওমেন্স চ্যাম্পিয়নশিপের আসরও পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সিএএফ। তবে গত বছর কঙ্গো আয়োজক হিসেবে নাম প্রত্যাহার করার পর এখন পর্যন্ত নতুন কোনো দেশ আগ্রহ দেখায়নি। আপাতত এই আসরও ২০২১ সাল পর্যন্ত স্থগিত করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড