• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

যে সিদ্ধান্ত হলো ক্রিকেটারদের সভায়

  ক্রীড়া প্রতিবেদক

১৫ জুন ২০২০, ২০:১৪
যে সিদ্ধান্ত হলো ক্রিকেটারদের সভায়
বাংলাদেশি ক্রিকেটাররা (ছবি : সংগৃহীত)

দিন যত যাচ্ছে ততই অবনতি ঘটছে বাংলাদেশে কোভিড -১৯ পরিস্থিতির। আর ক্রিকেটাররা অপেক্ষা করে আছে শ্রীলঙ্কা সফর ও ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) খেলার জন্য। তবে লঙ্কায় করোনা পরিস্থিতি অনেকটাই ভালো। সেখানে ক্রিকেট আয়োজন হলে করোনার প্রভাব খুব বেশি না পড়ারই সম্ভাবনা। তারপরও পূর্ব নির্ধারিত সফর সূচি মোতাবেক এশিয়ার দ্বীপ রাষ্ট্রটিতে সফর নিয়ে কোনো সিদ্ধান্ত নিতে পারছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এখন পর্যন্ত শ্রীলঙ্কায় করোনায় আক্রান্ত হয়েছে ১৮৮৪ জন। এদের মধ্যে মারা গেছে মাত্র ১১ জন। আর সুস্থ হয়েছে ১২৫২ জন। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে জুলাইয়ে তিন ম্যাচের টেস্ট সিরিজে অংশগ্রহণের জন্য গত সপ্তাহেই লঙ্কানদের উদ্দেশ্যে দেশ ছাড়ার কথা ছিল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের।

এ দিকে দেশিয় ক্রিকেটের একমাত্র আয়ের উৎস হচ্ছে ডিপিএল। টুর্নামেন্টটি শুরু হবার পরপরই করোনা মহামারির কবলে পড়ে থেমে গেছে।

অপর দিকে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য সংক্রান্ত গাইডলাইন কঠোর ভাবে মেনে হলেও জুন জুলাইয়ে ফের এই লিগের শুরু দেখতে চায় খেলোয়াড়রা। ক্রিকেট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) আয়োজনে এক অনলাইন আলোচনায় খেলোয়াড়রা তাদের এই ইচ্ছার কথা স্পষ্টই জানিয়েছে।

অ্যাসোসিয়েশনের সভাপতি ও সংসদ সদস্য নাঈমুর রহমান দূর্জয়ের সভাপতিত্বে ওই আলোচনায় অংশ নেন বেশ কয়েকজন ক্রিকেটার। এদের মধ্যে যেমন ছিলেন বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন, তেমনি ছিলেন মুশফিকুর রহিম, মমিনুল হক, মাহমুদুল্লাহ রিয়াদ, আব্দুর রাজ্জাক, ইমরুল কায়েস, তুষার ইমরান, নুরুল হাসান সোহান, এনামুল হক জুনিয়র ও জহুরুল ইসলাম অমিসহ জাতীয় দলের সাবেক ও বর্তমান ক্রিকেট তারকারা।

আরও পড়ুন : নিম্বাসের কাছে পাওনা ২২ মিলিয়ন, হাল ছাড়ছে বিসিবি

কোয়াবের ওই আলোচনায় ক্রিকেটারদের অগ্রাধিকার ভিত্তিতে দাবি ছিল শ্রীলঙ্কা সফর ও ডিপিএল শুরুর বিষয়টি। আলোচনা সংক্রান্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে কোয়াব জানায়, বাংলাদেশ সরকারের নির্দেশনা নিয়ে বিসিবি যথাযথ নিরাপত্তা নিশ্চিতের মাধ্যমে শ্রীলঙ্কা সফরের সিদ্ধান্ত নিবে। দেশে কোভিড-১৯ এর মহামারি শেষে ডিপিএল শুরু করা হলে আমরা প্রয়োজনীয় নজরদারি করব। পরিস্থিতির উন্নতি হলে এ বিষয়ে আমরা সিদ্ধান্ত নেব। তবে এই মুহূর্তে খেলোয়াড়দের নিরাপত্তা সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড