• বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিজয় তুমি আমার বউয়ের মতো : ধাওয়ান

  ক্রীড়া ডেস্ক

২৮ মে ২০২০, ১০:০৩
ধাওয়ান
মুরালি বিজয় ও ধাওয়ান

কি স্বপ্নময় টেস্ট অভিষেক! ২০১৩ সাল মোহালিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ক্যারিয়ারের প্রথম টেস্টের প্রথম ইনিংসেই ঝলক দেখিয়েছিলেন শিখর ধাওয়ান। তার ১৭৫ বলে ১৮৭ রানের বিধ্বংসী ইনিংসটি এখনও জ্বলজ্বলে ক্রিকেটপ্রেমীদের মনে।

ওই ইনিংসে মুরালি বিজয়ের সঙ্গে ওপেনিংয়ে ২৮৯ রানের জুটি গড়েছিলেন অভিষিক্ত ধাওয়ান। সেই থেকে সঙ্গী হয়ে যান দুজন। টেস্টে ভারতের ওপেনিংয়ে দারুণ সব জুটি বেরিয়ে এসেছে তাদের থেকে।

এমনিতে বিজয় আর ধাওয়ান বেশ ভালো বন্ধু। মাঠ ও মাঠের বাইরের রসায়নটা দারুণ। তাদের মধ্যে এত সুন্দর বোঝাপড়ার রহস্য কি? সম্প্রতি রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে এক লাইভ সেশনে তা ফাঁস করলেন ধাওয়ান।

ওপেনিং সঙ্গীকে নিয়ে ধাওয়ান বলেন, ‘সে মাঠ ও মাঠের বাইরে দারুণ একজন মানুষ। আমি তাকে খুব ভালোভাবে চিনি। সুন্দর একটা মন তার। সব কিছুতে তার ভাবটা এমন-না এমন হবে না, এটা হবে না। আমি বিন্দাস এক চরিত্র।’

তবে ক্রিকেটে অনেক সময় সঙ্গীর সঙ্গে রান নিতে গিয়ে ভুল বোঝাবুঝি হয়, রানআউটের ঘটনাও ঘটে। বিজয়ের সঙ্গে যে এমন হয়নি, তা নয়। তবে একটা সংসারে যেমন ভুল বোঝাবুঝির পর সব ঠিক হয়ে যায়, বিজয়ের সঙ্গে ধাওয়ানের সম্পর্কটাও তেমনই।

ধাওয়ান বলেন, ‘আমি তাকে বলি-তুমি আমার বউয়ের মতো। মাঝেমধ্যে যখন আমরা রান নিতে গিয়ে নেই না, তর্ক হয়। তবে সেটা তাড়াতাড়িই মিটে যায়। তাকে বোঝা খুব কঠিন। তাকে বুঝতে হলে মাথা ঠাণ্ডা রাখতে হবে, থাকতে হবে ধৈর্য।’

বাঁহাতি এই ওপেনার যোগ করেন, ‘তবে সে দারুণ একজন মানুষ। তার সঙ্গে ওপেনিং করতে ভালো লাগে আমার। দেশের হয়ে আমরা খুব ভালো খেলেছি। আমরা এখনও খুব ঘনিষ্ঠ বন্ধু। আমি তার সঙ্গে অনেক সময় কাটাই, হাসি ঠাট্টা করি। মাঝেমধ্যে তার কথা বুঝতে পারি না। তবে এক দুই বছর পর যখন সেই প্রসঙ্গ উঠে, তখন বুঝি কি বলেছিল।’

একটা সময় জাতীয় দলের হয়ে নিয়মিত ওপেন করলেও গত কয়েক বছর ধরে একসঙ্গে খেলা হচ্ছে না বিজয়-ধাওয়ানের। সর্বশেষ ২০১৮ সালে ইংল্যান্ডের মাটিতে টেস্টে ব্যর্থতার পর জায়গা হারিয়ে ফেলেন ধাওয়ান। ওই বছরই অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট খেলে বাদ পড়েন বিজয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড