• শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

১৫ বছর পূর্তিতে ফাউন্ডেশন গড়ার ঘোষণা দিলেন মুশফিক

  ক্রীড়া ডেস্ক

২৬ মে ২০২০, ২৩:২৯
মুশফিকুর রহিম
মুশফিকুর রহিম

আন্তর্জাতিক ক্রিকেট দেড় শতক পার করেছেন মুশফিকুর রহিম। বাংলাদেশের এই উইকেটরক্ষক ব্যাটসম্যান ১৫ বছর পূর্তির দিনে দিয়েছেন ফাউন্ডেশন গড়ার ঘোষণা।

মুশফিক আগেই জানিয়েছিলেন, দেড় শতক পূর্তির দিনে একটি বিশেষ ঘোষণা আসছে। মঙ্গলবার (২৬ মে) রাত দশটায় ফেসবুক লাইভে মুশফিক জানান, শীঘ্রই তিনি ফাউন্ডেশন গড়তে চলেছেন। ফাউন্ডেশনের জন্য লোগোও আহ্বান করেছেন তিনি।

মুশফিক বলেন, ‘ঠিক এই দিনে ১৫ বছর আগে লর্ডসের মাঠে প্রথম টেস্ট খেলতে নেমেছিলাম। দেখতে দেখতে ১৫টি বছর কেটে গেল।’

সমর্থক, বোর্ড ও সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে মুশফিক বলেন, ‘এখন এমন একটা সময়, যখন আপনাদের প্রতিদান দেওয়ার অনেক কিছু আছে। সেই প্রতিদান দেওয়ার জন্য কিছু পদক্ষেপ নিয়েছি। প্রথম পদক্ষেপ আমার স্বপ্ন ‘এমআর১৫’ ফাউন্ডেশন গড়ে তোলা। আমি শীঘ্রই এই ফাউন্ডেশনের যাত্রা শুরু করতে যাচ্ছি।’

মুশফিকের ফাউন্ডেশনের লোগো ডিজাইন করতে পারবেন ভক্তরাই। চূড়ান্ত লোগো বাছাই করবেন মুশফিক। সেরা ৫ ডিজাইনার মুশফিকের সাথে পাঁচ তারকা হোটেলে ডিনারের সুযোগ পাবেন। যার লোগো চূড়ান্ত হবে, তিনি পাবেন মুশফিকের স্বাক্ষরিত জার্সি।

বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে ফাউন্ডেশন আছে মাশরাফি বিন মুর্তজা ও সাকিব আল হাসানের। মাশরাফির ফাউন্ডেশনের নাম নড়াই এক্সপ্রেস, যা ২০১৭ সালে যাত্রা শুরু করে। দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন নামে সাকিবের গড়া ফাউন্ডেশনটি করোনায় সৃষ্ট দুর্যোগপূর্ণ সময়ে কার্যক্রম শুরু করেছে। এছাড়া সম্প্রতি ফাউন্ডেশন গড়ে তোলার ঘোষণা দেন মোহাম্মদ আশরাফুল। সাবেক এই অধিনায়কও ইতোমধ্যে ফাউন্ডেশন গঠনপ্রক্রিয়া শুরু করেছেন।

২০০৫ সালে বাংলাদেশ দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলা শুরু করেন মুশফিক। ঐ বছরের ২৬ মে ঐতিহাসিক লর্ডসে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে মর্যাদার টেস্ট ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটার হিসেবে যাত্রা শুরু করেন মুশফিক। ২০০৭ ওয়ানডে বিশ্বকাপের আগে দলে উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে জায়গা পোক্ত করেন তিনি।

জাতীয় দলের সাবেক এই অধিনায়ক এখন পর্যন্ত ৭০টি টেস্ট, ২১৮টি ওয়ানডে ও ৮৬ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। সদ্য ৩৩ বছর পূর্ণ করা মুশফিক ইতোমধ্যে দেশের ইতিহাসের অন্যতম সেরা ব্যাটসম্যানের তকমা পেয়েছেন নানা কীর্তি আর রেকর্ড গড়ে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড