• বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা শেষে বলে লালা ব্যবহার করা যাবে : কুম্বলে

  ক্রীড়া ডেস্ক

২৬ মে ২০২০, ১৮:৫৭
অনিল কুম্বলে
অনিল কুম্বলে

যখন থেকে জানা গেল মুখের লালা থেকে করোনাভাইরাস ছড়াতে পারে। তখন থেকেই আলোচনা চলছে ক্রিকেট বলে লালার ব্যবহার নিষিদ্ধের। অবশেষে আইসিসি'র ক্রিকেট কমিটির প্রধান অনিল কুম্বলে জানান দিলেন বলে লালা ব্যবহার নিষিদ্ধ হচ্ছে। তবে তা নিয়েও নানান বিতর্ক। অবশেষে সাবেক এই ভারতীয় ক্রিকেটার জানান দিলেন বলে লালার ব্যবহারের নিষেধাজ্ঞা করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে তুলে নেওয়া হবে।

করোনা পরিস্থিতির কারণে আইসিসি নতুন নিয়মকানুন জানিয়ে দেয় ক্রিকেট বিশ্বকে। আর এই মহামারির সময়ে আম্পায়ারদেরও বল ধরার ক্ষেত্রে গ্লাভস ব্যবহারের পরামর্শ দেওয়া হয়েছে। এই মহামারির মধ্যেই ইংল্যান্ডে শুরু হতে চলেছে প্রথম আন্তর্জাতিক ক্রিকেট। দর্শকশূন্য স্টেডিয়ামে পাকিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজকে আতিথ্য দিতে চলেছে ইংলিশরা।

বলে লালা ব্যবহারের নিষেধাজ্ঞার ব্যাপারে এক প্রশ্নের জবাবে কুম্বলে বলেন, 'বলে লালা ব্যবহারের নিষেধাজ্ঞা কেবল কোভিড-১৯ মহামারির সময়টার জন্য। এই মহামারি উৎরে সব কিছু স্বাভাবিক হয়ে গেলে এই নিষেধাজ্ঞা তুলে নেওয়া হবে।'

আইসিসি'র ক্রিকেট কমিটির প্রধান কুম্বলে আরও জানান, তারা বল বিকৃত করার এবং শিরিশ কাগজ ব্যবহারের কথাও ভেবেছিলেন। কিন্তু পরবর্তীতে তারা আবার মনে করেন অস্ট্রেলিয়ার স্যান্ডপেপার কলঙ্কের কথা।

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড