• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

গোলরক্ষকের ‘মারাত্মক’ ভুলে লিভারপুলের বিদায়

  ক্রীড়া ডেস্ক

০৪ মার্চ ২০২০, ১২:১৪
এফ এ কাপ
উইলিয়ানের গোলে লিড নেয় চেলসি (ছবি : সংগৃহীত)

হার যেন পিছু নিয়েছে লিভারপুলের। কয়েকদিন আগেও কিছুতেই হারানো যাচ্ছিল না তাদের। এবারের মৌসুমে কেবল গ্রুপ পর্বে চ্যাম্পিয়নস লিগে হার ছিল রেডদের। সেই লিভারপুলই টানা তিনটি অ্যাওয়ে ম্যাচ হারল। চ্যাম্পিয়নস লিগে শেষ ষোলোতে অ্যাতলেটিকো মাদ্রিদ, প্রিমিয়ার লিগে দুর্বল ওয়াটফোর্ড ও এবার এফ এ কাপে চেলসির মাঠে হারল ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

ইংলিশ প্রিমিয়ার লিগে তো টানা ৪৪ ম্যাচ অপরাজিত থাকার পর ওয়াটফোর্ডের কাছে হারল। তাতে প্রিমিয়ার লিগের শিরোপা জয়ে কোনো প্রভাব পড়বে না। তবে এফ এ কাপের পঞ্চম রাউন্ডে চেলসির কাছে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিল রেড শিবির। এতে ২০১৪ সালের পর প্রথম টানা তিনটি অ্যাওয়ে ম্যাচ হারল তারা।

অপরদিকে, ঘরের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে লিভারপুলকে ২-০ গোলে হারিয়ে এফ এ কাপের কোয়ার্টার ফাইনালে উঠল চেলসি। ম্যাচে দুই অর্ধেই দুটি গোল আদায় করে চেলসি। ব্লুদের হয়ে রেডদের জালে বল জড়ান উইলিয়ান ও রস বার্কলে।

স্ট্যামফোর্ড ব্রিজে মাঠে নেমে গত ম্যাচ থেকে প্রথম একাদশে সাতটি পরিবর্তন আনে লিভারপুল। সালাহ, ফিরমিনো, মিলনার তিনজনই মাঠে নামেন ৭০ মিনিটের পর। তার আগেই তো দুই গোল হজম করে ম্যাচ থেকে ছিটকে পড়ে অলরেডরা।

আরও পড়ুন : নিষিদ্ধ হলেন লিভারপুলের চ্যাম্পিয়নস লিগজয়ী তারকা

১৩ মিনিটে লিভারপুল গোল হজম করে গোলরক্ষক আদ্রিয়ানের ভুলে। ডি বক্সের বাইরে থেকে উইলিয়ানের শট তার হাতে লেগে জালে জড়ায়। বিরতিতে যাওয়ার আগে আর কোনো গোল হয়নি। ৬৪ মিনিটে একক প্রচেষ্টায় ব্যবধান দ্বিগুণ করেন রস বার্কলে। এ নিয়ে লিভারপুলের সঙ্গে এফ এ কাপে ১১ বারের দেখায় ৭ বারই জিতল চেলসি। মজার ব্যাপার হলো, এফ এ কাপে রেডদের সঙ্গে সবশেষ যে দুইবার জিতেছিল চেলসি, দুইবারই শিরোপা যায় লন্ডনের স্ট্যামফোর্ড ব্রিজে। এবারও কাকতালীয়ভাবে শিরোপা জিততে পারে কি না চেলসি, তা সময়ই বলে দেবে।

চেলসি-লিভারপুলের হাইলাইটস

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড