• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

এবারের অলিম্পিকেও খেলবেন নেইমার!

  ক্রীড়া ডেস্ক

২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৩৪
নেইমার
নেইমার (ছবি : সংগৃহীত)

ফুটবল বিশ্বকাপের সর্বোচ্চ চ্যাম্পিয়ন ব্রাজিল। জিতেছে তৃতীয় সর্বোচ্চ কোপা শিরোপাও। তবে ২০১৬ অলিম্পিকের আগে কখনোই অলিম্পিক ফুটবলে সোনা জেতা হয়নি নান্দনিক ফুটবলের তীর্থভূমি খ্যাত দেশটির। সেবারই প্রথম নেইমারের হাত ধরে অলিম্পিকের সোনা জেতে সেলেসাওরা।

চার বছর পর আবারও দরজায় কড়া নাড়ছে অলিম্পিকের আরেকটি আসর। আগেরবারের সোনাজয়ী নায়ককে আবারও অলিম্পিক-অভিযানে পাঠাতে চাইছে ব্রাজিল।

শুধু ২০১৬ সালের অলিম্পিকই নয়। ২০১২ অলিম্পিকেও ব্রাজিলের প্রতিনিধিত্ব করেছিলেন নেইমার। এইবার খেললে টানা তিনবার অলিম্পিকে খেলা হয়ে যাবে তার। ব্রাজিলের সংবাদপত্র গ্লোবেস্পোর্ত জানিয়েছে, এর মধ্যেই নেইমারের ক্লাব পিএসজির সঙ্গে দেন-দরবার করা শুরু করে দিয়েছে ব্রাজিল ফেডারেশন। প্রায় একই সময়ে এবার অলিম্পিক ছাড়াও অনুষ্ঠিত হতে যাচ্ছে কোপা আমেরিকা।

গতবারও সেটাই হয়েছিল। সেবার নেইমারের তৎকালীন ক্লাব বার্সেলোনা শর্ত জুড়ে দিয়েছিল, হয় কোপা আমেরিকায় খেলো, নয় অলিম্পিকে। নেইমার বেছে নিয়েছিলেন অলিম্পিককে। দেশকে প্রথম সাফল্য এনে দেওয়ার একটা তাড়না ছিল যে!

এবারও একই দোলাচলে নেইমার। যদিও পিএসজি এখনো আনুষ্ঠানিকভাবে এমন কোনো শর্ত উপস্থাপন করেনি নেইমারের সামনে। তবে ভবিষ্যতে যে করবে না, তার নিশ্চয়তা কী? ২০১৯ কোপা আমেরিকা ব্রাজিল জিতলেও, ছিলেন না নেইমার। পায়ের চোটের কারণে মাঠের বাইরে ছিলেন তিনি। ফলে শিরোপাজয়ীর মেডেল না পাওয়ার সে আক্ষেপটা থেকেই গেছে। সে আক্ষেপটা মেটানোর সুযোগ এবারই। না হয় চার বছরের আগে আর কোপায় খেলার সুযোগ হবে না। এখন নেইমার কী কোপায় খেলবেন, না কোপা বাদ দিয়ে গতবারের মতো অলিম্পিককে বেছে নেবেন, সেটা দেখার বিষয়।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড