• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘এ জয়টা খুব দরকার ছিল’

  ক্রীড়া প্রতিবেদক

২৫ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৪৯
বাংলাদেশ ক্রিকেট দল
বাংলাদেশ ক্রিকেট দল (ছবি : সংগৃহীত)

অবশেষে বাংলাদেশ দলের টেস্ট জয়। দীর্ঘ ১৪ মাস ধরে ক্রিকেটের এই অভিজাত ফরম্যাটে পরাজয়ের তিক্ত স্বাদ বয়ে বেড়াচ্ছে টাইগাররা। জিম্বাবুয়ের বিপক্ষে জয় দিয়েই এবার জয়ের স্বাদে ফিরেছে বাংলাদেশ দল। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের একমাত্র টেস্টে মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) জিম্বাবুয়েকে ইনিংস ও ১০৬ রানে হারিয়েছে স্বাগতিক বাংলাদেশ।

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ দলের এ জয় অনেকের কাছে হয়তো তেমন গুরুত্ব পাচ্ছে না। কিন্তু মুশফিকুর রহীম মনে করেন, দল হিসেবে এ জয়টা খুব দরকার ছিল বাংলাদেশের।

বাংলাদেশ সর্বশেষ টেস্ট জিতেছে ৪৫০ দিন আগে ২০১৮ সালের ২ ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। এরপর আর কোনো জয়োল্লাসে মাতা হয়নি বাংলাদেশ দলের। গেল বছরের ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে পরাজয় দিয়েই শুরু হয় হারের মিশন। সে থেকে টানা আরও পাঁচ ম্যাচ হারে তারা। যার মধ্যে আবার পাঁচটিতেই হেরেছে ইনিংস ব্যবধানে। বাকি ম্যাচটি ইনিংস ব্যবধানে না হারলেও হেরেছে অভিজাত ক্রিকেটের নয়া সদস্য আফগানিস্তানের কাছে। সব মিলিয়ে লজ্জা আর হতাশার সাগরে ডুবে ছিল বাংলাদেশ।

এমন অবস্থায় দলের আত্মবিশ্বাস তলানিতে নেমে যাওয়ার কথা। সেখান থেকে ঘুরে দাঁড়াতে এ জয়টা নিশ্চিতভাবেই টনিকের কাজ করবে। জয়ের পর ম্যাচসেরা মুশফিকের কথায় তেমন সুরই টের পাওয়া গেল, ‘দল হিসেবে এ জয়টা দরকার ছিল। ব্যাটিং সহায়ক উইকেটে বোলাররা দারুণ করেছে। কাউকে না কাউকে অনেক সময় ব্যাট করতে হতো। আমি ভাগ্যবান যে ডাবল সেঞ্চুরি পেয়েছি। তামিম ও শান্ত ভালো শুরু এনে দিয়েছে। লিটনও রান করেছে।’

দলের বেশির ভাগ খেলোয়াড় যে পারফর্ম করেছে, তার রেশ ছিল মুশফিকের কথায়। অধিনায়ক মুমিনুলও সে কথাই বোঝালেন, ‘এ জয় থেকে সবাই আত্মবিশ্বাস পাবে। সবাই ভালো করেছে। দলের খেলায় আমি সন্তুষ্ট। আশা করি আমরা ওয়ানডে সিরিজও জিতব।’

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড