• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবশেষে ৪৫০ দিন পর টাইগারদের স্বস্তির জয়

  ক্রীড়া ডেস্ক

২৫ ফেব্রুয়ারি ২০২০, ১৪:০৪
বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ
জিম্বাবুয়েকে ইনিংস ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ (ছবি : সংগৃহীত)

ঢাকা টেস্টে জিম্বাবুয়েকে ইনিংস ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে নাঈমের স্পিন ঘূর্ণিতে চতুর্থ দিনের চা-বিরতির আগেই গুটিয়ে গেছে আরভিনের জিম্বাবুয়ে। প্রথম ইনিংসে ৪ উইকেট নেওয়া নাঈম দ্বিতীয় ইনিংসে শিকার করেন ৫ উইকেট।

মুশফিকের ডাবল সেঞ্চুরিতে ২৯৫ রানের লিড নিয়েছিল বাংলাদেশ। জবাবে তৃতীয় দিন শেষে ৯ রানে দুই উইকেট হারায় সফরকারীরা। ইনিংস হার এড়াতে জিম্বাবুয়ের দরকার ছিল আরও ২৮৬ রান। তবে নাঈম-তাইজুলের স্পিন দাপটে তছনছ হয় জিম্বাবুয়ের ব্যাটিং লাইনআপ।

টানা ছয় টেস্টে হারের পর প্রতিপক্ষ জিম্বাবুয়েকে ১৮৯ রানে অলআউটের লজ্জা দেয় বাংলাদেশ। দুই দলের আন্তর্জাতিক লড়াইয়ের শততম ম্যাচে জিম্বাবুয়েকে ইনিংস ও ১০৬ রানে হারিয়েছে টাইগার শিবির। প্রথম ইনিংসে জিম্বাবুয়ের ২৬৫ রানের জবাবে ৬ উইকেটে ৫৬০ রানে প্রথম ইনিংস ঘোষণা করে স্বাগতিক শিবির। সময়ের হিসেবে ৪৫০ দিন পর এটি বাংলাদেশের টেস্ট জয়। সবশেষ ২০১৮ সালের ২ ডিসেম্বর ঢাকায় ওয়েস্ট ইন্ডিজকে ইনিংস ও ১৮৪ রানে হারিয়েছিল মুমিনুলরা। এরপর টানা ছয় টেস্টে হেরে বসে বাংলাদেশ। অবশেষে ঢাকা টেস্টে জয়ের হাসি নিয়ে মাঠ ছাড়ল মুমিনুল-মুশফিকরা।

চতুর্থ দিনে মধ্যাহ্ন বিরতির আগেই ওপেনার কাসুজা, টেইলর ও অধিনায়ক আরভিনের উইকেট হারিয়ে খাদের কিনারায় চলে যায় জিম্বাবুয়ে। সেখান থেকে আর বের হতে পারেনি সফরকারী শিবির। মারুমা ৪১ ও সিকান্দার রাজা ৩৭ রান করলেও তাতে ইনিংস হার এড়াতে পারেনি তারা। নাঈম ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো তুলে নেন ৫ উইকেট। আর তাইজুল শিকার করেন ৪ উইকেট।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড