• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

অভিষেকেই চমক দেখালেন বিশ্বকাপজয়ী তানজীদ

  ক্রীড়া ডেস্ক

২৪ ফেব্রুয়ারি ২০২০, ১৮:১৫
তানজীদ হাসান তামিম
তানজীদ হাসান তামিম (ছবি: সংগৃহীত)

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ফাইনাল ম্যাচে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক ঘটেছে যুব বিশ্বকাপজয়ী ব্যাটসম্যান তানজিদ হাসান তামিমের। আর অভিষেকেই ব্যাট হাতে ৮২ রানের দুর্দান্ত ইনিংস খেলে চমক দেখিয়েছেন এ ব্যাটসম্যান। যদিও বাকিদের ব্যর্থতায় হারের শঙ্কায় রয়েছে তার দল পূর্বাঞ্চল।

এর আগে জিম্বাবুয়ের বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশে ডাক পান তানজিদ। আর খেলতে নেমেই করেন বাজিমাত। মাত্র ৯৯ বলে ১২৫ রানের ঝড়ো ইনিংস খেলেন তিনি। আর তাতেই পান বিসিএল ফাইনাল খেলার সুযোগ। এটিই প্রথম শ্রেণির ক্রিকেটে তানজিদের অভিষেক ম্যাচ।

চট্টগ্রামে দক্ষিণাঞ্চলের ৪৮৬ রানের জবাবে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ১৪৬ রান তুলতেই চার উইকেট হারায় পূর্বাঞ্চল। পঞ্চম উইকেটে ক্রিজে এসে আফিফ হোসেন ধ্রুবর সঙ্গে দলের হাল ধরেন তানজিদ। এ দুইজন গড়ে তোলেন ৬৫ রানের মূল্যবান জুটি। দলীয় ২১১ রানে ৪৬ রান করে আউট হন আফিফ।

এরপর জাকির হোসেন ও আবু হায়দার ক্রিজে এসে রান করতে ব্যর্থ হন। বাকিদের ব্যর্থতার দিনে একপাশে ব্যাট হাতে ঝড় তোলেন তানজিদ। সপ্তম ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ৮৭ বলে করেন ৮২ রান। ৭টি চারের সঙ্গে তিনি হাঁকান বিশাল দুটি ছক্কাও। দলীয় ২৬৪ রানে তানজিদ আউট হওয়ার পর পূর্বাঞ্চলের ইনিংসও বেশিক্ষণ স্থায়ী হয়নি। ২৭৩ রানেই গুটিয়ে যায় তানজিদের দল। ফলে ২১৩ রানের লিড পায় ইমরুল কায়েসের দক্ষিণাঞ্চল।

দ্বিতীয় ইনিংসে ১২৫ রান তুলতেই ৮ উইকেট হারালেও সুবিধাজনক অবস্থানে রয়েছে ইমরুল কায়েসরা। তৃতীয় দিন শেষে ইতোমধ্যেই তারা ৩৩৮ রানে এগিয়ে আছে।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড