• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঝড় তুলে সেঞ্চুরি পেলেন কামরান আকমল

  ক্রীড়া ডেস্ক

২২ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৪০
কামরান আকমল
পাকিস্তানি ক্রিকেটার কামরান আকমল (ছবি: সংগৃহীত)

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) এবারের আসরে প্রথম সেঞ্চুরির দেখা পেয়েছেন পাকিস্তানি ব্যাটসম্যান কামরান আকমল। ব্যাট হাতে ঝড় তুলে কোয়েটা গ্লাডিয়েটর্সের বিপক্ষে ৫৪ বলে সেঞ্চুরি তুলে নেন পেশওয়ার জালমির এ ব্যাটসম্যান। তার সেঞ্চুরিতে ৬ উইকেটের সহজ জয় পেয়েছে পেশওয়ার।

করাচি জাতীয় স্টেডিয়ামে নিজেদের দ্বিতীয় ম্যাচে টস জিতে কোয়েটা গ্লাডিয়েটর্সকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান পেশওয়ারের অধিনায়ক ড্যারেন স্যামি। ব্যাটিংয়ে নেমে ৩৩ রানের ওপেনিং জুটি গড়ে তোলেন কোয়েটার দুই ব্যাটসম্যান শেন ওয়াটসন ও জেসন রয়। ৮ রান করে আউট হন ওয়াটসন। এরপর ১২ রান করে আহমেদ শেহজাদও ফিরে যান। তৃতীয় উইকেট জুটিতে ৬২ রান যোগে কোয়েট শিবিরে স্বস্তি ফেরান অধিনায়ক সরফরাজ আহমেদ ও জেসন রয়। ২৫ বলে ৪১ রান করে আউট হন সরফরাজ। তবে অপরাজিত থেকেই মাঠ ছাড়েন রয়। তিনি করেন ৫৭ বলে ৭৩ রান। ৬ চার ও ১ ছয়ে এ ইনিংস সাজান রয়। ২০ ওভার শেষে কোয়েটার সংগ্রহ দাঁড়ায় ৫ উইকেটে ১৪৮ রান।

ম্যাচে পেশওয়ারের সেরা বোলার ওহাব রিয়াজ। ৪ ওভারে মাত্র ২১ রানে ২ উইকেট শিকার করেন তিনি।

জবাবে ব্যাট করতে নেমে ব্যাট হাতে ঝড় তোলেন কামরান আকমল। টম ব্যান্টন ও হায়দার আলীর সঙ্গে যথাক্রমে ৪৪ ও ৮২ রানের জুটি গড়ে তোলেন। এ দুই জুটিতে ব্যান্টন ও হায়দারের অবদান যথাক্রমে ৩ ও ২৫ রান। ৫৫ বলে ১০১ রানের দুর্দান্ত ইনিংস খেলে দলকে জয়ের কাছাকাছি রেখে আউট হন তিনি। ১৩ চার ও ৪ ছয়ে এ ঝড়ো ইনিংস সাজান আকমল। আকমল আউট হওয়ার পর বাকি কাজ সারেন লিয়াম লিভিংস্টোন ও লিয়াম ডওসন।

প্রথম ম্যাচ হারের পর দ্বিতীয় ম্যাচেই জয়ের স্বাদ পেল পেশওয়ার। অন্যদিকে প্রথম ম্যাচ জয়ের পর দ্বিতীয় ম্যাচেই হারের তিক্ত স্বাদ পেল কোয়েটা।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড