• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাইফের ছোটবেলার স্বপ্ন পূরণ

  ক্রীড়া প্রতিবেদক

২০ ফেব্রুয়ারি ২০২০, ২১:৫১
তরুণ ওপেনার সাইফ হাসান
তরুণ ওপেনার সাইফ হাসান (ছবি : বিসিবি)

দেশের ক্রিকেট ইতিহাসে সেরা ব্যাটসম্যান নিঃসন্দেহে তামিম ইকবাল। তার ব্যাট থেকেই এসেছে সর্বোচ্চ রান এবং সেঞ্চুরি। গেল একবছর ধরে দেশ সেরা এই ড্যাশিং ওপেনারের সময়টা ভালো যাচ্ছে না। ২০০৭ সালের ফেব্রুয়ারিতে তামিম ইকবালের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়।

তামিমের যখন অভিষেক হয় জাতীয় দলের তরুণ ওপেনার সাইফ হাসান তখন সবে ব্যাট ধরতে শিখছেন। তখন থেকেই তার স্বপ্ন প্রিয় ওপেনার তামিম ইকবালের সঙ্গে টেস্ট ম্যাচে ওপেন করা। ১৩ দিন আগেই পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিন্ডি টেস্টে সাইফের সে স্বপ্ন পূরণ হয়। যদিও সে ম্যাচে ব্যর্থ ছিলেন সাইফ।

নিজের স্বপ্ন নিয়ে সাইফ বলেছেন, ‌‘ছোটবেলা থেকে স্বপ্ন ছিল তামিম ভাইয়ের সঙ্গে ওপেন করব। সেই স্বপ্ন পূরণ হয়েছে। এখন এটা লম্বা করতে হবে। যদি ভালো খেলি সুযোগ বেশি থাকবে। যেখানেই খেলেন না কেন যদি দুই-তিন ম্যাচ খারাপ করেন আপনাকে কিন্তু বাদ দেওয়া হবে। সব সময় দেখে আসছি পারফরম্যান্সই সব। ভালো খেললে জায়গাটা হবে। খারাপ খেললে বেরিয়ে যেতে হবে।’

ক্যারিয়ারের শুরু থেকেই ওপেনার হিসেবে এখন পর্যন্ত দলে রয়েছেন তামিম ইকবাল। এই ১৩ বছরে অনেক ক্রিকেটারই তার সঙ্গে ওপেন করেছে। কিন্তু কেউই থিতু হতে পারেনি। সাইফের টেস্ট অভিষেকটাও ভালো হয়নি। পাকিস্তানের মাটিতে প্রথম ইনিংসে ‌‘ডাক’ মারার পর দ্বিতীয় ইনিংসে করেন ১৬ রান।

অভিষেকের উপলব্ধি নিয়ে সাইফ বলেন, ‘আমরা যেভাবে ঘরোয়া ক্রিকেটে খেলে আসছি সে দিক থেকে চিন্তা করলে অত সহজ না। মানসিকভাবে তৈরি হতে হবে। জাতীয় দলের প্রস্তুতি খুব ভালো হচ্ছে। সুযোগ পেলে ইনিংস বড় করতে হবে।’

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড