• শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবশেষে মেসির সঙ্গী পেল বার্সেলোনা

  ক্রীড়া ডেস্ক

২০ ফেব্রুয়ারি ২০২০, ১৯:২০
মার্টিন ব্রাথওয়েট
বার্সার নতুন স্ট্রাইকার মার্টিন ব্রাথওয়েট (ছবি: সংগৃহীত)

চরম স্ট্রাইকার সংকটে ভুগছিল বার্সেলোনা। উসমান দেম্বেলে আগে থেকেই লড়ছিলেন ইনজুরির সঙ্গে। নতুন করে ইনজুরিতে পড়েন উরুগুইয়ান তারকা লুইস সুয়ারেজও। আর তাতেই আর্জেন্টাইন তারকা মেসির সঙ্গে আক্রমণ ভাগ সামলানো ফুটবলারের অভাবে ভুগতে থাকে লা লিগার বর্তমান চ্যাম্পিয়নরা।

স্ট্রাইকার সংকট কাটাতে বেশ কয়েকজন স্ট্রাইকার কেনার প্রচেষ্টা চালায় বার্সা। তবে প্রতিবারই হতাশ হতে হয় তাদের। অবশেষে অনেকটা জোর করেই লেগানেস থেকে স্ট্রাইকার কিনল দলটি। লেগানেসের মার্টিন ব্রাথওয়েটকে ৫ বছরের জন্য কিনে নিয়েছে কাতালানরা।

এক বিজ্ঞপ্তিতে মার্টিন ব্রাথওয়েটকে কেনার তথ্যটি নিশ্চিত করেছে বার্সা। বিজ্ঞপ্তিতে তারা জানায়, ‘ডেনমার্কের বন্দর নগরী এসবিয়ের্গে ১৯৯১ সালের ৫ জুন জন্ম নেওয়া মার্টিন ব্রাথওয়েট একজন পরিশ্রমী স্ট্রাইকার। লেগানেসে নজর কাড়া পারফরম্যান্সের পর বার্সেলোনায় আসছেন তিনি।’

তবে লেগানেসের ইচ্ছার বিরুদ্ধেই তাদের স্ট্রাইকারকে কিনেছে বার্সা। আর এজন্য ব্রাথওয়েটের রিলিজ ক্লজের পুরো ১৮ মিলিয়ন ইউরো দিতে হয়েছে বার্সাকে।

ব্রাথওয়েট ক্লাব ছাড়ায় বেশ বিপদেই পড়তে হচ্ছে লেগানেসকে। লা লিগার অদ্ভুত নিয়মের কারণে এই মুহূর্তে বিকল্প স্ট্রাইকারও কিনতে পারবে না তারা। অন্যদিকে এই অদ্ভুত নিয়মের কারণেই দলবদলের সময় শেষ হওয়ার পরও স্ট্রাইকার কিনতে পেরেছে বার্সা। লা লিগার নিয়ম অনুযায়ী, কোনো ক্লাবের কোনো ফুটবলার যদি ছয় মাসের জন্য চোট পান তবে দেশের যে কোনো লিগ থেকে যে কোনো ফুটবলারকে দলে ভেড়াতে পারবে ক্লাবটি। জোর করে রিলিজ ক্লজ দিয়ে হলেও যে কোনো ফুটবলারকে কিনতে পারবে তারা। তবে যে ক্লাব থেকে ফুটবলার চলে যাবে তাদের ক্ষতি পোষানোর কোনো উপায় রাখেনি লা লিগা কর্তৃপক্ষ।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড