• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৪০ °সে
  • বেটা ভার্সন
sonargao

নাটাই ভারতের হাতেই, পাকিস্তানে হচ্ছে না এশিয়া কাপ

  ক্রীড়া ডেস্ক

২০ ফেব্রুয়ারি ২০২০, ১০:১৯
পাকিস্তান ক্রিকেট বোর্ড
পাকিস্তান ক্রিকেট বোর্ডের কার্যালয় (ছবি : সংগৃহীত)

শেষ পর্যন্ত চলতি বছরে এশিয়া কাপের আয়োজন থেকে সরে আসছে পাকিস্তান। পিসিবি চেয়ারম্যান এহসান মানি জানিয়ে দিয়েছেন, ২০২০ সালের এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব থেকে সরে যাচ্ছে তারা। মূলত ভারতের সঙ্গে ভেন্যুর দ্বন্দ্বে এমন সিদ্ধান্ত নিতে হচ্ছে পিসিবিকে।

পাকিস্তান সুপার লিগের ট্রফি উন্মোচন অনুষ্ঠানে এহসান মানি বলেন, এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) অন্য দেশগুলো সম্মতি দিলেই এ দায়িত্ব থেকে সরে যাবে দেশটি। তাতে বাকি দেশগুলোর লভ্যাংশে কোনো প্রভাব পড়বে না বলেও জানিয়েছেন তিনি। ‘আমরা এতটুকু নিশ্চিত করতে চেয়েছি যে, বাকি দেশগুলোর আয়ে যেন কোনো প্রভাব না পড়ে। কেবল পূর্ণ সদস্য দেশগুলোই নয়, সহযোগী দেশগুলোর আয়েও কোনো সমস্যা হবে না।’

মূলত ভারতের সঙ্গে বিরোধের জের ধরেই এশিয়া কাপ আয়োজনের ইচ্ছা থেকে সরে আসছে পাকিস্তান। সম্প্রতি নিজেদের মাটিতে এ টুর্নামেন্ট আয়োজনের ব্যাপারে বেশ জোর দিয়েছিল পিসিবি। এরপর থেকেই ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) থেকে সেই সিদ্ধান্তের কঠোর সমালোচনা করা হয়েছিল। বিসিসিআইয়ের তরফ থেকে চাপ দেওয়া হচ্ছিল নিরপেক্ষ ভেন্যুতে টুর্নামেন্ট আয়োজনের জন্য।

আরও পড়ুন :-জাহানারা-খাদিজার বোলিংয়ে উড়ে গেল পাকিস্তান

পাকিস্তানও এশিয়া কাপ আয়োজনে রীতিমতো হার্ডলাইনে ছিল। বোর্ডের প্রধান নির্বাহী ওয়াসিম খান জানিয়েছিলেন, পাকিস্তানের মাটিতে আয়োজিত এশিয়া কাপে ভারত না খেললে ২০২১ সালে ভারতে অনুষ্ঠিত টি-টুয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান অংশ নেবে না। পরে অবশ্য ওয়াসিম এ বক্তব্য থেকে সরে আসেন। বলেন, তার বক্তব্যকে ভুলভাবে তুলে ধরা হয়েছে।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড