• মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘জিম্বাবুয়ের বিপক্ষে হার দুর্ঘটনা নয়’

  ক্রীড়া প্রতিবেদক

১৮ ফেব্রুয়ারি ২০২০, ১৯:০২
বাংলাদেশ ক্রিকেট দলের অভিজ্ঞ স্পিনার তাইজুল ইসলাম
বাংলাদেশ ক্রিকেট দলের অভিজ্ঞ স্পিনার তাইজুল ইসলাম (ছবি : সংগৃহীত)

১৫ মাস আগে বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলে জিম্বাবুয়ে। সিরিজের প্রথম টেস্টে সফরকারীদের কাছে ১৫১ রানে পরাজিত হয় বাংলাদেশ। ফলে দুই ম্যাচের টেস্ট সিরিজ জিততে ব্যর্থ হয় স্বাগতিকরা। তবে এই হারকে দুর্ঘটনা হিসেবে দেখতে নারাজ বাংলাদেশ ক্রিকেট দলের অভিজ্ঞ স্পিনার তাইজুল ইসলাম। তার মতে ভালো খেলেই সেই ম্যাচে জয় তুলে নিয়েছিল সফরকারীরা। 

জিম্বাবুয়ের কাছে প্রথম টেস্টে বড় ব্যবধানে পরাজিত হলেও দ্বিতীয় ম্যাচে দারুণভাবে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। ২১৮ রানে সফরকারীদের পরাজিত করে সিরিজটি ড্র করে তারা। এবার আবারও সেই জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট খেলতে নামছে বাংলাদেশ। 
 
আগামী ২২ ফেব্রুয়ারি একমাত্র টেস্টে ক্রেইগ আরভিনদের মুখোমুখি হবে মুমিনুল হকের নেতৃত্বাধীন দল। এই ম্যাচের আগে ২০১৮ সালের স্মৃতি রোমন্থন করেছেন তাইজুল। তার বিশ্বাস ভালো খেলতে পারলে যে কোনো দলকেই হারানো সম্ভব। 

তাইজুল বলেন, ‌‘আমি এটাকে (জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টেস্টে হার) দুর্ঘটনা বলব না। দুর্ঘটনা আলাদা জিনিস। আমরা আসলে খারাপ খেলেছি তাই হেরেছি। এরপরের ম্যাচে হয়তো আমরা ভালো খেলেছি তাই জিতেছি। এখানে দুর্ঘটনার কিছু নেই। ক্রিকেটে ভালো খেলতে হবে। ভালো না খেললে হারাটাই স্বাভাবিক।’

জিম্বাবুয়ের কাছে প্রথম টেস্টে হারলেও বল হাতে দুর্দান্ত পারফর্ম করেন তাইজুল। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত সেই ম্যাচে ১১ উইকেট শিকার করেন তিনি। এরপর দ্বিতীয় টেস্টে ৭ উইকেট নিয়ে সিরিজ সেরা নির্বাচিত হন ২৮ বছর বয়সী এই স্পিনার।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড