• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইংলিশদের ওপর তাণ্ডব চালাল দক্ষিণ আফ্রিকা

  ক্রীড়া ডেস্ক

১৬ ফেব্রুয়ারি ২০২০, ২০:১৫
হেনরিক ক্লাসেন ও ডেভিড মিলার
হেনরিক ক্লাসেন ও ডেভিড মিলার (ছবি: সংগৃহীত)

সিরিজের শেষ টি-টুয়েন্টি ম্যাচে ব্যাট করতে নেমে ইংলিশ বোলারদের ওপর তাণ্ডব চালিয়েছে দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানরা। সেঞ্চুরিয়নে চার-ছক্কার বন্যায় ২০ ওভারে ৬ উইকেটে ২২২ রানের বিশাল স্কোর গড়ে তুলেছে স্বাগতিকরা।

ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন প্রোটিয়া অধিনায়ক কুইন্টন ডি কক। এরপর উদ্বোধনী জুটিতে ঝড় তোলেন ডি কক ও তেম্বা বাভুমা। পাওয়ার প্লের ৬ ওভারেই এ দুইজন স্কোরবোর্ডে জমা করেন ৬৫ রান। ৭.৪ ওভারে ৮৪ রানের বিধ্বংসী জুটি গড়ে তোলেন তারা। ২৪ বলে ১ চার ও ৪ ছক্কায় ৩৫ রান করে ডি কক আউট হলে ভাঙে তাদের জুটি। এরপর স্থায়ী হতে পারেননি বাভুমাও। ২৪ বলে ৪৯ রান করে আউট হন এ ব্যাটসম্যান। বাভুমা হাঁকান ৪টি চারের সঙ্গে ৩টি বিশাল ছক্কা।

এ দিন ব্যর্থ হন ফন ডার ডুসেন। ৯ বলে ১১ রান করে আউট হন তিনি। ৩ উইকেট হারালেও ঝড় অব্যাহত রাখেন হেনরিক ক্লাসেন। এ ব্যাটসম্যানকে সঙ্গ দেন ডেভিড মিলার। ৩৩ বলের ঝড়ে ক্লাসেন করেন ৬৬ রান। সমান ৪টি চার ও ছক্কা হাঁকান তিনি। শেষ দিকে তাণ্ডব চালান মিলারও। ৩ চার ও ২ ছয়ে ১৯ বলে তিনি করেন ৩৫ রান। ২০ ওভারে প্রোটিয়াদের সংগ্রহ দাঁড়ায় ৬ উইকেটে ২২২। ইংলিশ বোলার টম কারান ও বেন স্টোকস ২টি করে উইকেট শিকার করেন।

তিন ম্যাচের সিরিজে আগের দুই ম্যাচে দুই দলই সমান একটি করে জয় পেয়েছে। ফলে এ ম্যাচে জয়ী দলই জিতবে সিরিজ।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড