• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্বকাপের সেরা একাদশে তিন বাংলাদেশি, কাপ্তান আকবর

  ক্রীড়া ডেস্ক

১১ ফেব্রুয়ারি ২০২০, ০৯:৫৭
আকবর আলী
আকবর আলী (ছবি : সংগৃহীত)

জুনিয়র টাইগারদের মাথায় এখন বিশ্বসেরার মুকুট। আকবর আলীর নেতৃত্বে অনবদ্য পারফরম্যান্সে বিশ্বসেরা হয়েছে টাইগাররা। সেই স্বীকৃতিও মিলেছে আকবর আলীর। নির্বাচিত হয়েছেন ‘ম্যান অব দ্য ফাইনাল’। এসব খবর তো পুরনো। নতুন খবর হলো, আকবর আলী জায়গা করে নিয়েছেন আইসিসির দেওয়া বিশ্বকাপের সেরা একাদশেও।

বিশ্বকাপ জয়ের রেশ এখনো কাটেনি। তার আগেই আরও একটি সুসংবাদ পেল বাংলাদেশ যুব দল। দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত বিশ্বকাপের এই আসরের সেরা একাদশ ঘোষণা করেছে আইসিসি। যেখানে দলের ভার দেওয়া হয়েছে বিশ্বকাপ জেতা আকবর আলীকে। তিনি ছাড়াও এই একাদশে জায়গা পেয়েছেন মাহমুদুল হাসান এবং শাহাদাত হোসেন।

সদ্য সমাপ্ত এই বিশ্বকাপের সেরা একাদশ নির্বাচনের দায়িত্ব দেওয়া হয়েছিল ধারাভাষ্যে থাকা ইয়ান বিশপ, রোহান গাভাস্কার ও নাটালি জারমানোসের সঙ্গে ক্রিকইনফোর শ্রেষ্ঠ শাহ ও আইসিসির ম্যারি গডবিয়ারকে।

তারা এই একাদশের অধিনায়ক এবং উইকেটরক্ষক হিসেবে নির্বাচিত করেছেন আকবরকে। বিশ্বকাপের রানার্সআপ ভারতেরও তিনজন ক্রিকেটার এই একাদশে জায়গা পেয়েছেন।

এছাড়া আফগানিস্তানের এবং ওয়েস্ট ইন্ডিজের দুজন করে ক্রিকেটার জায়গা পেয়েছেন এই দলে। শ্রীলঙ্কার একজন ক্রিকেটারের নাম আছে বিশ্বকাপের সেরা একাদশে। দ্বাদশ খেলোয়াড় হিসেবে জায়গা পেয়েছেন কানাডার আকিল কুমার।

বিশ্বকাপের একাদশ :

যশস্বী জয়সওয়াল, ৪০০ রান (ভারত) ইব্রাহিম জাদরান, ২৪০ রান (আফগানিস্তান) রবিন্দু রসন্থ, ২৮৬ রান (শ্রীলঙ্কা) মাহমুদুল হাসান, ১৮৪ রান (বাংলাদেশ) শাহাদাত হোসেন, ১৩১ রান (বাংলাদেশ) নিম ইয়ং, ১৪০ রান ও ৮ উইকেট (ওয়েস্ট ইন্ডিজ) আকবর আলী (উইকেটকিপার, অধিনায়ক), ৬৯ রান, ৬ ডিসমিসাল (বাংলাদেশ) শফিকুল্লাহ ঘাফারি, ১৬ উইকেট (আফগানিস্তান) রবি বিষ্ণই, ১৭ উইকেট (ভারত), কার্তিক তিয়াগি, ১১ উইকেট (ভারত) জেডেন সিলস, ১০ উইকেট (ওয়েস্ট ইন্ডিজ) দ্বাদশ খেলোয়াড়, আকিল কুমার –১৬ উইকেট (কানাডা)।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড