• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

লেস্টারকে উড়িয়ে ১০ বছর পর ফাইনালে অ্যাস্টন ভিলা

  ক্রীড়া ডেস্ক

২৯ জানুয়ারি ২০২০, ১০:২৫
লিগ কাপ
অ্যাস্টন ভিলার জয়ের মুহূর্ত ( ছবি : সংগৃহীত)

সবশেষ ২০১০ সালে ফাইনালে উঠেছিল অ্যাস্টন ভিলা। এরপর আর ইংলিশ লিগ কাপের ফাইনালে ওঠা হয়নি লায়নদের। তবে শিরোপায় চোখ রেখে আবারও ফাইনালে অ্যাস্টন ভিলা। অন্তিম মুহূর্তের গোলে লেস্টার সিটিকে হারিয়ে ১০ বছর পর শিরোপা মঞ্চে উঠল তারা। লক্ষ্য এবার হেক্সা মিশন পূরণ করা। এর আগে পাঁচবার লিগ কাপের শিরোপা জিতেছিল অ্যাস্টন ভিলা।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) ১-১ গোলের সমতা নিয়েই শেষ হয় দুদলের নির্ধারিত ৯০ মিনিট (দুই লেগ মিলিয়ে ২-২)। ম্যাচ যখন অতিরিক্ত সময়ে গড়াতে যাবে ঠিক তখনই ইনজুরি টাইমে ত্রিজিগে গোল করে অ্যাস্টন ভিলাকে ফাইনালের টিকিট পাইয়ে দেন।

লিগ কাপের সেমির প্রথম লেগ হয়েছিল লেস্টার সিটির মাঠে। কিং পাওয়ার স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে ১-১ গোলে ড্র করেছিল ভিলা। গতকাল (মঙ্গলবার, ২৮ জানুয়ারি) রাতে দ্বিতীয় লেগে অ্যাস্টন ভিলার মাঠে অবশ্য প্রথম সুযোগটি পেয়েছিল লেস্টার। কিন্তু সেটা থেকে গোল আদায় করে নিতে পারেনি। তবে ১২তম মিনিটের মাথায় অ্যাস্টন ভিলা যে সুযোগটি পায় সেটা দারুণভাবে কাজে লাগায়। এ সময় জ্যাক গ্রিয়েলিশের বাড়িয়ে দেওয়া বল থেকে ম্যাট টার্গেট নিশানা ভেদ করেন। তার নেওয়া শট রুখতে পারেননি লেস্টার সিটির গোলরক্ষক ক্যাসপার স্মাইকেল।

টার্গেটের গোলে এগিয়ে থেকেই প্রথমার্ধের খেলা শেষ করে অ্যাস্টন ভিলা। বিরতির পর অবশ্য সমতায় ফেরে লেস্টার। ম্যাচের ৭২তম মিনিটে লেস্টারের কেলেচি এহিয়ানাচো গোল করে স্বস্তি ফেরান। শেষ ১৫ মিনিট হাড্ডাহাড্ডি লড়াই হয় দুই দলের মধ্যে। ছড়ায় উত্তেজনা। শেষ পর্যন্ত ম্যাচের যোগ করা সময়ে সব উত্তেজনায় পানি ঢেলে দেন অ্যাস্টন ভিলার ত্রিজিগে। ৯০+৩ মিনিটের মাথায় তার গোলের পর বুনো উল্লাসে মেতে ওঠে লায়ন্সের খেলোয়াড় ও সমর্থকরা। ম্যাচ শেষে মাঠ সমর্থকদের দখলে চলে যায়।

আরও পড়ুন- ব্রায়ান্টের মৃত্যুর কথা ৮ বছর আগেই লেখা হয়েছিল টুইটারে!

১০ বছর আগে লিগ কাপের ফাইনালে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে হেরে শিরোপা হাতছাড়া হয়েছিল অ্যাস্টন ভিলার। অবশ্য এবারের ফাইনালে ম্যানচেস্টার সিটিকে পাওয়ার সম্ভাবনা রয়েছে লায়ন্সের। কারণ বুধবার (২৯ জানুয়ারি) দ্বিতীয় সেমিতে মুখোমুখি হবে ম্যানচেস্টার সিটি ও ম্যানচেস্টার ইউনাইটেড। এই ম্যাচের বিজয়ী দলের বিপক্ষে ওয়েম্বলি স্টেডিয়ামে ফাইনালে মুখোমুখি হবে অ্যাস্টন ভিলা।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড