• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাত দিয়ে গোল দিলেন এমবাপে! (ভিডিও)

  ক্রীড়া ডেস্ক

২৩ জানুয়ারি ২০২০, ২৩:০১

১৯৮৬ সালের বিশ্বকাপে আর্জেন্টাইন তারকা ম্যারাডোনার হাত দিয়ে দেওয়া সেই গোল নিয়ে এখনো চলে তর্ক-বিতর্ক। পরে যাকে ‘হ্যান্ড অব গড’ আখ্যা দেন বিশ্বকাপজয়ী এ আর্জেন্টাইন অধিনায়ক।

রেফারির চোখ এড়িয়ে যাওয়ায় সেবার বেঁচে গিয়েছিলেন ম্যারাডোনা। এরপর ইংল্যান্ডের বিপক্ষে সে ম্যাচে আরও একটি গোল দিয়ে দলকে ফাইনালে তোলেন তিনি। এরপর শিরোপাও জেতান এ ফুটবলার। তাই হাত দিয়ে কেউ গোল দেওয়ার চেষ্টা করলেই আলোচনায় চলে আসে ম্যারাডোনার সেই গোল।

বুধবার (২২ জানুয়ারি) ফরাসি লিগ কাপের ম্যাচে হাত দিয়ে গোল দেন ফরাসি তারকা কিলিয়ান এমবাপে। তবে ম্যারাডোনার মতো তিনি বাঁচতে পারেননি। গোল বাতিল করে তাকে হলুদ কার্ড দেন রেফারি।

টুর্নামেন্টের সেমিফাইনালে রেইমসের মুখোমুখি হয় পিএসজি। রেইমসকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে ফাইনাল নিশ্চিত করে লিগ ওয়ান চ্যাম্পিয়নরা। ম্যাচের শুরু থেকেই এগিয়ে থাকায় ফুরফুরে মেজাজে ছিল পিএসজির ফুটবলাররা। এ ম্যাচেই অদ্ভুত এক পাস দিয়ে আলোচনার জন্ম দেন এমবাপের সতীর্থ নেইমার।

একই ম্যাচে হাত দিয়ে গোল দেওয়ার চেষ্টা করেন এমবাপে। বল নিয়ে ডি বক্সে ঢুকে নেইমারকে পাস দেন এমবাপে তবে রেইমসের ডিফেন্ডারদের জটলার মধ্যে নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে যান নেইমার। এরপর রেইমসের গোলরক্ষকের সঙ্গে ধাক্কা খেয়ে এমবাপেও পড়ে যায়। পড়ে হাতের সামনে বল পেয়ে হাত দিয়েই গোল দেন এমবাপে। যদিও গোলটি বাতিল করেন রেফারি। আর তাকে দেন হলুদ কার্ড।

Mbappe recreating the hand of god ffs, this man is conquering history pic.twitter.com/7ayvn4WqAz

— Galu (@PSGalu) January 22, 2020

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড