• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৪০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্বকাপে প্রথম হ্যাটট্রিকে সন্তুষ্ট রাকিবুল

  ক্রীড়া ডেস্ক

২১ জানুয়ারি ২০২০, ২১:৫৭
রকিবুল হাসান
রকিবুল হাসান (ছবি : সংগৃহীত)

চলমান অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে রয়েছে বাংলাদেশ দল। নিজেদের প্রথম দুই ম্যাচ জিতে নিশ্চিত করেছে শেষ আট। দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত বোলিং করেছেন বাংলাদেশের রাকিবুল হাসান। ক্যারিয়ারের প্রথম হ্যাটট্রিক তুলে নিয়েছেন বাঁহাতি এই স্পিনার। এমন বোলিংয়ের পর স্বাভাবিকভাবেই সন্তুষ্ট রাকিবুল। ম্যাচ শেষে জানিয়েছেনও সেটাই।

দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে গ্রুপ পর্বের ম্যাচে স্কটল্যান্ডকে ৭ উইকেটে হারায় বাংলাদেশ যুব দল। দুর্দান্ত বোলিং করে দলের জয়ে অবদান রেখেছেন ১৭ বছর বয়সী রকিবুল। ৫.৩ ওভার বোলিং করে ২০ রান খরচায় ৪ উইকেট নেন বাঁহাতি এই স্পিনার।

ইনিংসের ২৪তম ওভারে এসে হ্যাটট্রিক করেন রাকিবুল। ওভারের তৃতীয় বলে ৭ রান করা কেস সাজ্জাদকে বোল্ড করেন এই বাঁহাতি স্পিনার। এরপরের বলে লাইল রবার্টসনকে এলবিডাব্লিউ করে শূন্য রানে ফেরান ১৭ বছর বয়সী রাকিবুল। নতুন ব্যাটসম্যান হিসেবে নামা চার্লি পিটকে রানের খাতা খুলতে দেননি তিনি। বোল্ড করে ব্যক্তিগত হ্যাটট্রিক তুলে নেন বাংলাদেশের এই স্পিনার। ইনিংসের ৩১তম ওভারে এসে স্কটল্যান্ডের শেষ উইকেট তুলে নেন রাকিবুল।

ম্যাচ শেষে রাকিবুল বলেন, ‘আমি অনেক খুশি আজ, ক্যারিয়ারের প্রথম হ্যাটট্রিক করেছি। শুরু দিকে ভালো হয়নি, যখন উইকেট পাওয়া শুরু করলাম তখন আত্মবিশ্বাসটা ফিরে পেয়েছি। এই কারণেই ভালো হয়েছে বোলিং। আমি খুশি আমার বোলিং নিয়ে।’

প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে উড়িয়ে দিয়েছে বাংলাদেশের ব্যাটসম্যানরা। এরপর দ্বিতীয় ম্যাচেও জয় তুলে নিয়েছে দলটি। শুক্রবার (২৪ জানুয়ারি) গ্রুপ পর্বের শেষ ম্যাচে পাকিস্তানকে হারাতে প্রস্তুত বাংলাদেশের যুবারা।

রাকিবুল জানিয়েছেন, দুই ম্যাচ জয়ের আত্মবিশ্বাসই পাকিস্তানের বিপক্ষে জেতাবে তাদের। ব্যাটসম্যান-বোলারদের ফর্মে থাকাকে দলের আশীর্বাদ মনে করছেন তিনি।

হ্যাটট্রিক করা বাঁহাতি এই স্পিনার বলেন, ‌‌‘এটা খুব ভালো যে ব্যাটসম্যানরা ভালো ছন্দে আছে এবং বোলাররাও খুব ভালো বোলিং করছে। দুইটা ম্যাচ পরপর জিতেছি। এই আত্মবিশ্বাস নিয়েই আমরা পাকিস্তানের বিপক্ষে খেলব। আশা করি আমরা ওদের বিপক্ষে ভালো খেলব।’

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড