• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

লঙ্কানদের বিপক্ষে জিম্বাবুয়ের আধিপত্য

  ক্রীড়া ডেস্ক

২০ জানুয়ারি ২০২০, ২১:৫৯
জিম্বাবুয়ে
ম্যাচের মুহূর্ত (ছবি: সংগৃহীত)

হারারেতে টেস্টের দ্বিতীয় দিনেও আধিপত্য ধরে রেখেছে জিম্বাবুয়ে। শ্রীলঙ্কার বিপক্ষে ৩১৬ রানে এগিয়ে থেকে দিন শেষ করেছে স্বাগতিকরা।

দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নামেন দুই অপরাজিত ব্যাটসম্যান ক্রেইগ অরভিন ও ব্রেন্ডন টেইলর। এ জুটিতে স্কোরবোর্ডে এ দিন যোগ হয় আরও ১৯ রান। দলীয় ২০৮ রানে টেইলরকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে শ্রীলঙ্কাকে দিনের প্রথম সাফল্য এনে দেন সুরাঙ্গা লাকমাল। চতুর্থ উইকেটে সেন উইলিয়ামসকে সঙ্গে নিয়ে স্কোরবোর্ডে ৩৯ রান যোগ করেন অরভিন। তবে ২৪৭ রানে জোড়া ধাক্কা খায় আফ্রিকার দলটি। ফিরে যান উইলিয়ামস ও অরভিন দুইজনই। দলের পক্ষে সর্বোচ্চ ৮৫ রান করে আউট হন অরভিন। অন্যদিকে উইলিয়ামস করেন ১৮ রান।

এরপর সিকান্দার রাজা ও ডোনাল্ড টিরিপানোর ব্যাটে সাড়ে তিনশো পার করে জিম্বাবুয়ে। ৩৫৮ রানে থামে তাদের প্রথম ইনিংস। রাজা ৪১ ও টিরিপানো করেন ৪৪ রান।

লঙ্কান বোলার লাসিথ এম্বুলদেনিয়া শিকার করেন ৫ উইকেট। এছাড়া সুরাঙ্গা লাকমালের ঝুলিতে যায় ৩ উইকেট। বাকি দুই উইকেট নেন লাহিরু কুমারা।

জবাবে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ৩২ রানেই ধাক্কা খায় শ্রীলঙ্কা। ওশাডা ফার্নান্দোকে সরাসরি বোল্ড করে সাজঘরে ফেরান টিরিপানো। ১৪ ওভারে ১ উইকেটে ৪২ রান তুলে দিন শেষ করে সফরকারীরা। দিমুথ করুণারত্নে ১২ ও কুশল মেন্ডিস ৬ রানে অপরাজিত আছেন।

এর আগে, প্রথম দিনে টস জিতে ব্যাটিংয়ে নামে জিম্বাবুয়ে। উদ্বোধনী জুটিতে ৯৬ রান যোগ করেন দুই ওপেনার প্রিন্স মাসভাউরে ও কেভিন কাসুজা। দুইজন এ জুটিতে খেলেন ৩০১ বল। ১৪৯ বলে ৭ চারে ৫৫ রানের দায়িত্বশীল ইনিংস খেলে আউট হন মাসভাউরে। লঙ্কানদের দিনের প্রথম সাফল্য এনে দেন লাসিথ এম্বুলদেনিয়া।

হাফসেঞ্চুরির দেখা পান আরেক ওপেনার কাসুজাও। তিনি ২১৯ বলে করেন ৬৩ রান। ৫টি চারের সঙ্গে একটি ছক্কাও হাঁকান কাসুজা। এ ব্যাটসম্যানকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে দলকে দিনের দ্বিতীয় ও শেষ সাফল্য এনে দেন লাহিরু কুমারা। দিনের বাকি সময় পার করে দেন ক্রেইগ অরভিন ও ব্রেন্ডন টেইলর। ক্রেইগ অরভিন ১১৬ বলে ৫৫ রান ও টেইলর ২৫ বলে ১৩ রান নিয়ে দিন শেষ করেন।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড