• বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ৬ ফাল্গুন ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

রুটকে পিটিয়ে রেকর্ড ছুঁলেন মাহারাজ

  ক্রীড়া ডেস্ক

২০ জানুয়ারি ২০২০, ২১:০১
মাহারাজ
রুটের বলে চার হাঁকাচ্ছেন মাহারাজ (ছবি: সংগৃহীত)

চার টেস্টের সিরিজের তৃতীয় টেস্টে ইংল্যান্ডের কাছে এক ইনিংস ও ৫৩ রানের বড় ব্যবধানে হেরেছে দক্ষিণ আফ্রিকা। শেষ উইকেট জুটিতে দুই প্রোটিয়া ব্যাটসম্যান কেশব মাহারাজ ও ড্যান পিটারসন লড়াই করলেও ইনিংস হারের লজ্জা এড়াতে পারেননি।

ড্যান পিটারসন ও কেশব মাহারাজ দশম উইকেটে গড়ে তোলেন ৯৯ রানের জুটি। এটি দশম উইকেটে দক্ষিণ আফ্রিকার তৃতীয় সর্বোচ্চ জুটি। ৭১ রান করে মাহারাজ রান আউটের ফাঁদে পড়লে ভাঙে তাদের জুটি। মাহারাজ তার ১০৬ বলের ইনিংসটি সাজান ১০ চার ও ৩ ছয়ে। পিটারসন অপরাজিত থাকেন ৩৯ রানে।

দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের সেরা বোলার ছিলেন ইংলিশ অধিনায়ক রুট। তিনি তুলে নেন ৪ উইকেট। প্রতিপক্ষের সেরা বোলারের ওপর যেন এদিন একটু বেশি ক্ষোভ ঝাড়েন মাহারাজ। রুটের এক ওভারে তুলে নেন ২৮ রান। প্রোটিয়াদের দ্বিতীয় ইনিংসের ৮২তম ওভারে এ তাণ্ডব চালান মাহারাজ। রুটের করা প্রথম তিন বলে বাউন্ডারি হাঁকান তিনি। এরপরের দুই বলে হাঁকান ওভার বাউন্ডারি। ৫ বলে ২৪ রান সংগ্রহ করেন তিনি। এরপর শেষ বলে বাই থেকে আরও চার রান আসে।

রুটের করা সে ওভারে ২৮ রান নিয়ে টেস্টে এক ওভারে সর্বোচ্চ রান নেওয়ার রেকর্ড ছুঁলেন মাহারাজ। এর আগে টেস্ট ক্রিকেটের ইতিহাসে আরও দুইবার এক ওভারে ২৮ রান উঠেছে। সর্বপ্রথম এ রেকর্ড গড়েন ব্রায়ান লারা। ২০০৩ সালে রবিন পিটারসনের এক ওভারে ২৮ রান নিয়েছিলেন সর্বকালের অন্যতম সেরা এ ব্যাটসম্যান। এরপর ২০১৩ সালে অজি ক্রিকেটার জর্জ বেইলিও জেমস অ্যান্ডারসনের এক ওভারে ২৮ রান নিয়েছিলেন। এছাড়া ২০০৬ সালে হরভজন সিংয়ের এক ওভারে ২৭ রান নিয়েছিলেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার শহীদ আফ্রিদি।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড