• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘মুস্তাফিজের অর্ধেক মানের বোলার দেখান বাংলাদেশে’

  ক্রীড়া ডেস্ক

১১ জানুয়ারি ২০২০, ০৯:০৩
মুস্তাফিজ ও মাশরাফি
মুস্তাফিজ ও মাশরাফি (ছবি : সংগৃহীত)

বাংলাদেশের ক্রিকেটে ধূমকেতুর মতো আবির্ভাব হয়েছিল মুস্তাফিজুর রহমানের। পেয়েছিলেন 'কাটার মাস্টার', 'দ্য ফিজ' ইত্যাদি স্বীকৃতি। পুরো বিশ্বে তার নাম ছড়িয়ে পড়ে। বিশ্বের প্রতিটি ফ্র্যাঞ্চাইজি লিগে মুস্তাফিজকে নিয়ে টানাটানি পড়ে যেত। মুস্তাফিজের সাফল্যে ঈর্ষান্বিত হয়ে নিন্দুকেরা পর্যন্ত যখন প্রশংসায় ভাসান তখনই দুর্দিনে সমালোচনা করতেও দেরি করেন না। যেখানে বোর্ডের দায়িত্বে থাকা উচ্চপদস্থ কর্মকর্তারাও বাদ যান না। আর তাই এসব সমালোচকদের একহাত নিয়ে মুস্তাফিজের পক্ষ নিয়ে কড়া ভাষায় জবাব দিলেন জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। যেখানে ফিজের অর্ধেক মানের বোলার বাংলাদেশে নাই বলেও সম্বোধন করেন নড়াইল এক্সপ্রেস।

অভিষেকের দিন থেকেই বাংলাদেশের ক্রিকেটের প্রাণ মুস্তাফিজ। ২০১৫ সালের পর থেকে তার হাত ধরে অনেক সাফল্য এসেছে এ দেশের ক্রিকেটে। মাতিয়েছেন দেশ-বিদেশের ফ্র্যাঞ্চাইজি লিগও। কিন্তু সেই মুস্তাফিজ গত এক বছরে মুদ্রার উল্টো পিঠও দেখেছেন। ছন্দ হারিয়ে সমালোচনার পাত্র হয়েছেন। শুধু সাধারণ মানুষ কেন, সমালোচিত হয়েছেন ক্রিকেট বোর্ড থেকেও।

গেল বছর ভারত সফরে টেস্ট দলে রেখেও একাদশে খেলানো হয়নি মুস্তাফিজকে। এইতো কিছুদিন আগেও তার বোলিং নিয়ে বিরক্ত প্রকাশ করেছিলেন বোর্ড কর্তারা। একজন ক্রিকেটারকে নিয়ে ক্রিকেট অভিভাবকদের মুখ থেকে এমন সমালোচনা মেনে নিতে পারছেন না মাশরাফি। বিষয়টি নিয়ে বেশ ক্ষুব্ধ তিনি। এমন সমালোচনা না করে দেশের গুরুত্বপূর্ণ বোলারের যত্ন নিতে বলেছেন মাশরাফি।

গতকাল বিপিএলের ৩৯তম ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মুস্তাফিজ প্রসঙ্গ উঠতেই মাশরাফি বলেন, 'আমি যখন মুস্তাফিজের দায়িত্বে আছি তখন কেন তাকে নিয়ে সমালোচনা করব। আমার কাজ হচ্ছে তার পাশে থাকা। তার যত্ন নেওয়াটা খুব জরুরি।'

মাশরাফি মনে করেন, 'মুস্তাফিজের অর্ধেক মানের বোলারও নেই বাংলাদেশে। তাই তাকে আগলে রাখাটা জরুরি। মানুষ যখন মুস্তাফিজের সমালোচনা করবে তখন আমি ওকে আগলে রাখার চেষ্টা করব। মুস্তাফিজের অর্ধেকও যদি বাংলাদেশে থাকে তাহলে ভালো। কিন্তু আমাকে মুস্তাফিজের অর্ধেক মানের বোলার দেখান। সেটা নেই। মুস্তাফিজ বিশ্বকাপে ২১ উইকেট নিয়ে এসেছে। কোনো ভুল থাকলে ঠিক নিজেরা করুন।'

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড