• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কটরেলের ছক্কায় রোমাঞ্চিত জয় পেল উইন্ডিজরা

  ক্রীড়া ডেস্ক

১০ জানুয়ারি ২০২০, ১৫:১৫
শেলডন কটরেল
ছক্কা হাঁকিয়ে ম্যাচ জেতান কটরেল (ছবি : সংগৃহীত)

নাটকীয়তা, রোমাঞ্চ ও উত্তেজনা সবই ছিল ম্যাচে। এমনি শ্বাসরুদ্ধকর লড়াইয়ের পর আয়ারল্যান্ডকে হারিয়ে সিরিজ নিশ্চিত করেছে ওয়েস্ট ইন্ডিজ। এতে ঘরের মাটিতে দীর্ঘ পাঁচ বছর সিরিজ জয়ের অপেক্ষার অবসান হলো উইন্ডিজদের।

বার্বাডোজের কেনিংসটন ওভালে শ্বাসরুদ্ধকর ম্যাচে আয়ারল্যান্ডকে ১ উইকেটে হারিয়েছে ক্যারিবীয়রা। প্রথমে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ২৩৭ রান তোলে আয়ারল্যান্ড। জবাবে ১ বল বাকি থাকতে এক উইকেটের জয় তুলে নেয় উইন্ডিজ শিবির। এতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-০ তে নিশ্চিত করল তারা।

নয় নম্বরে নেমে হেইডেন ওয়ালশের বীরোচিত ব্যাটিং যে মঞ্চ তৈরি করে দিয়েছিল, সেখানেই দারুণ ছক্কায় শেষ অঙ্কের নায়ক শেলডন কটরেল। এতে আইরিশদের হৃদয় ভেঙে জয় তুলে নেয় স্বাগতিকরা। আইরিশদের দেওয়া ২৩৮ রানের জবাবে ব্যাট করতে নেমে শেষ ওভারে উইন্ডিজের দরকার ছিল ৫ রান। হাতে ছিল ১ উইকেট।

অ্যাডায়ারের করা ওভারে প্রথম বলে রান নিতে না পারলেও দ্বিতীয় বলে এক রান নিয়ে কটরেলকে স্ট্রাইকে পাঠান হেইডেন ওয়ালশ। পরের দুই বলে দুই রান নিয়ে পুনরায় স্ট্রাইক পান কটরেল। কটরেল পুরোদস্তুর বোলার। বলতে গেলে ব্যাটিংয়ের সুযোগই পান না তিনি। কিন্তু এবার তার ব্যাটে ভর করেই শ্বাসরুদ্ধকর জয় পেল ক্যারিবীয়রা। স্ট্রাইক পেয়ে চতুর্থ বলে কোনো রান নিতে পারেননি কটরেল। তবে পেণ্ডুলামের মতো দুলতে থাকা ম্যাচটিতে অ্যাডায়ারের পঞ্চম বল তিনি আছড়ে ফেললেন বাউন্ডারির বাইরে। ওয়ানডে ক্যারিয়ারের মাত্র পঞ্চম ছক্কায় কটরেল জেতালেন ক্যারিবিয়ানদের। ১১ নম্বরে ব্যাটিংয়ে নেমে ছক্কা মেরে দলকে জেতানো এই প্রথম দেখল ওয়ানডে ক্রিকেট।

তার আগে বল হাতে আইরিশ ব্যাটসম্যানদের পরীক্ষাও নিয়েছেন কটরেল। টস জিতে ব্যাটিংয়ে নামা আয়ারল্যান্ড ওপেনার পল স্টার্লিংয়ের ৬৩ রানে ভর করে ৯ উইকেটে তুলে ২৩৭ রান। তার মধ্যে ১০ ওভারে ৫১ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন কটরেল। জয়ের জন্য ব্যাটিংয়ে নামা উইন্ডিজ ব্যাটসম্যানরা শুরু থেকে ধুঁকতে থাকে আইরিশ বোলারদের সামনে। ৭৬ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে বসে তারা। এরপর পুরান ৫২, পোলার্ড ৪০ ও শেষ দিকে হেইডেন ওয়ালশ অপরাজিত থাকেন ৪৬ রানে। তবে বোলিংয়ে সর্বোচ্চ ৪ উইকেট ও ১৬ রান করে ম্যাচ সেরা হয়েছেন আলজারি জোসেফ।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড