• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

লইয়ার্স বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে হারাল বাংলাদেশ

  ক্রীড়া ডেস্ক

০২ জানুয়ারি ২০২০, ১৫:০৮
বাংলাদেশ লইয়ার্স ক্রিকেট দল
বাংলাদেশ লইয়ার্স ক্রিকেট দল (ছবি: সংগৃহীত)

সপ্তম লইয়ার্স বিশ্বকাপে টানা তৃতীয় জয় তুলে নিয়েছে বাংলাদেশ লইয়ার্স ক্রিকেট দল। বৃহস্পতিবার (২ জানুয়ারি) বাংলাদেশের আইনজীবী ক্রিকেটাররা অস্ট্রেলিয়াকে ৪ উইকেটে হারিয়েছে। ৭১ রান করে ম্যাচসেরা হয়েছেন বাংলাদেশ লইয়ার্স ক্রিকেট দলের ইমরান।

টুর্নামেন্টে বাংলাদেশ লইয়ার্স ক্রিকেট দলের নেতৃত্ব দিচ্ছেন সুপ্রিম কোর্টের আইনজীবী চঞ্চল মুখার্জি। এছাড়া সহঅধিনায়কের দায়িত্ব পালন করছেন আরেক আইনজীবী একরামুল হক টুটুল। দলের ম‌্যানেজারের দায়িত্ব পালন করছেন আইনজীবী ফরহাদ হোসেন নিয়ন।

নিউজিল্যান্ডের হ্যামিল্টন শহরে অনুষ্ঠিত হচ্ছে ভিন্নধর্মী এ বিশ্বকাপ। আন্তর্জাতিক লইয়ার্স ক্রিকেট অ্যাসোসিয়েশনের ব্যবস্থাপনায় নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া লইয়ার্স ক্রিকেট সংস্থার যৌথ আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে টুর্নামেন্টটি। লইয়ার্স বিশ্বকাপের সপ্তম আসরে অংশ নিচ্ছে ৮টি দল। আগামী ৯ জানুয়ারি অনুষ্ঠিত হবে ফাইনাল।

লইয়ার্স বিশ্বকাপে তৃতীয়বারের মতো অংশ নিচ্ছে বাংলাদেশ। আগের দুই আসরে জয়ের দেখা পায়নি বাংলাদেশের আইনজীবীরা। আর এবার তিন ম্যাচের তিনটিতেই জয় তুলে নিল। আগের দুই ম্যাচে কমনওয়েলথ একাদশ ও শ্রীলঙ্কাকে হারিয়েছে তারা।

২০০৭ সালে লইয়ার্স ক্রিকেট বিশ্বকাপের প্রথম আসর অনুষ্ঠিত হয় ভারতে। ২০১৩ সালে দ্বিতীয়বার ভারত এ বিশ্বকাপ আয়োজন করে। মাঝে ২০০৯ সালে ইংল্যান্ডে ও ২০১১ সালে ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হয় লইয়ার্স বিশ্বকাপ। এছাড়া ২০১৫–১৬ সালে অস্ট্রেলিয়া ও ২০১৭ সালে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হয় টুর্নামেন্টের পঞ্চম ও ষষ্ঠ আসর।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড