• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

'ক্যামেল ব্যাট' নিয়ে আলোচনায় রশিদ খান

  ক্রীড়া ডেস্ক

৩১ ডিসেম্বর ২০১৯, ১২:৪২
'ক্যামেল' ব্যাট নিয়ে আলোচনায় রশিদ খান
'ক্যামেল' ব্যাট নিয়ে আলোচনায় রশিদ খান (ছবি : সংগৃহীত)

অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে অভিনব 'ক্যামেল' ব্যাটের আমদানি করলেন আফগান অলরাউন্ডার রশিদ খান। বিগ ব্যাশ লিগে অ্যাডিলেড স্ট্রাইকার্স দলে খেলেন তিনি।

টুর্নামেন্টে অ্যাডিলেড স্ট্রাইকার্স বনাম মেলবোর্ন রেনেগাদেস দলের ম্যাচে ঢেউ খেলানো ব্যাট ব্যবহার করেন রশিদ। অভিনব এই ব্যাটের উল্টে দিকটি উঠের কুঁজোর মতো উঁচু। যা দেশে অস্ট্রেলিয়ার জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট, এই ব্যাটটির নাম দিয়েছে 'ক্যামেল ব্যাট'।

অভিনব এই ব্যাটে ১৬ বল খেলে ২৫ রান করেছেন রশিদ। ২টি চার ও ২টি ছয়ের সাহায্যে ইনিংস সাজিয়েছেন রশিদ। রশিদের ক্যামিও ইনিংসে নির্ধারিত ২০ ওভার শেষে অ্যাডিলেড স্ট্রাইকার্স ১৫৫ রান তোলে।

'ক্যামেল' ব্যাটে চমক দেওয়ার পাশাপাশি আফগানিস্তানের ক্রিকেটার বলেও ভেল্কি দেখিয়েছেন। ৪ ওভার বল করে ১৫ রান খরচ করে ২ উইকেট পেয়েছেন রশিদ।

অ্যাডিলেডের ফ্র্যাঞ্চাইজির বিপক্ষে ১৫৬ রান তাড়া করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে রেনেগাদেস ১৩৭ রান তোলে। ১৮ রানের ব্যবধানে ম্যাচ জিতে নেয় অ্যাডিলেড স্ট্রাইকার্স।

রশিদকে এই অভিনব ব্যাটে ব্যাটিং করতে দেখে এবার তাকে আইপিএলেও এমন ব্যাট ব্যবহারের অনুরোধ জানিয়েছে সানরাইজার্স। টুইট করে এসআরএইচের পক্ষ থেকে লেখা হয়েছে, আইপিএল ২০২০তে রশিদকে আমরা ব্যাটে খেলতে দেখতে চাই।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড