• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুর্দান্ত গোলে মেসিকে ছুঁলেন বেনজেমা

  ক্রীড়া ডেস্ক

১৬ ডিসেম্বর ২০১৯, ১৬:৩৯
করিম বেনজেমা
ফরাসি তারকা করিম বেনজেমা (ছবি : সংগৃহীত)

চলতি মৌসুমে দুর্দান্ত খেলছেন রিয়াল মাদ্রিদের ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা। বেশ কয়েক সপ্তাহ ধরেই তিনি ছিলেন লা লিগার টপ স্কোরার। তবে মায়োর্কার বিপক্ষে হ্যাটট্রিক করে বেনজেমাকে হটিয়ে শীর্ষে উঠে এসেছিলেন লিওনেল মেসি। এক ম্যাচ পরেই ফের মেসির সঙ্গে যৌথভাবে শীর্ষে উঠে এলেন বেনজেমা। দুইজনের গোল সংখ্যা এখন ১২।

রোনালদো চলে যাওয়ার পর রিয়াল মাদ্রিদকে একাই টেনে নিয়ে যাচ্ছেন ফরাসি তারকা করিম বেনজেমা। দলে পর্তুগিজ সুপারস্টারের শূন্যস্থান পূরণ করা না গেলেও নিজের সেরাটাই দিচ্ছেন বেনজেমা। সর্বশেষ ম্যাচে বেনজেমার শেষ মুহূর্তের গোলে নিশ্চিত হার এড়িয়েছে জিদানের দল। আর এ গোলেই মেসিকে স্পর্শ করে হারানো জায়গা পুনরুদ্ধার করেছেন বেনজেমা।

ভ্যালেন্সিয়ার বিপক্ষে অ্যাওয়ে ম্যাচে খেলতে নেমে ম্যাচের ৭৮ মিনিটে গোল হজম করে রিয়াল। কার্লোস সোলের গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। এরপর অতিরিক্ত সময়ে দুর্দান্ত এক গোল দলকে সমতায় ফেরান বেনজেমা। তার গোলে এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে রিয়াল। এ ড্রয়ের ফলে ৩৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে মাদ্রিদের ক্লাবটি। শীর্ষে থাকা বার্সারও পয়েন্ট সমান ২৫, গোল ব্যবধানে এগিয়ে থেকে শীর্ষে তারা।

রিয়ালের হয়ে এখন পর্যন্ত এ মৌসুমে ১৬ গোল করেছেন বেনজেমা। এরমধ্যে লা লিগায় করেছেন ১২ গোল। এছাড়া লিগে ৫টি অ্যাসিস্টও রয়েছে তার। অন্যদিকে লিওনেল মেসি লিগে ১২ গোলের সঙ্গে অ্যাসিস্ট করেছেন ৬টি। তালিকার তিন নম্বরে থাকা লুইস সুয়ারেজের গোল সংখ্যা ৯। আগামী ১৮ ডিসেম্বর এগিয়ে যাওয়ার লড়াইয়ে ক্লাবের সঙ্গে সঙ্গে মাঠে নামবেন মেসি-বেনজেমাও।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড