• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘এক প্রজন্মে একজন সাকিব পাওয়া কঠিন’

  ক্রীড়া ডেস্ক

১৫ ডিসেম্বর ২০১৯, ২১:২৫
সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদ
সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদ (ছবি: সংগৃহীত)

চলছে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। তবে এ টুর্নামেন্টে খেলছেন না বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আইসিসির নিষেধাজ্ঞার কারণে প্রথমবার বিপিএল খেলা হচ্ছে না এ ক্রিকেটারের। তবে না থেকেও যেন সাকিব আছেন বিপিএলে। প্রতি ম্যাচেই কোনো না কোনো কারণে উঠে আসে সাকিবের নাম।

বাংলাদেশ টি-টুয়েন্টি দলের বর্তমান অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকেও তাই কথা বলতে হলো সাকিব প্রসঙ্গে। ইনজুরির কারণে মাহমুদউল্লাহ বিপিএলের প্রথম দুই ম্যাচে ছিলেন না একাদশে। দলের তৃতীয় ম্যাচে এসে খেললেন এবারের আসরে নিজের প্রথম ম্যাচ। মাহমুদউল্লাহকেও ম্যাচ শেষে কথা বলতে হয়েছে সাকিবকে নিয়ে। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের এ অধিনায়ক সাকিব প্রসঙ্গে বলেন, একজন সাকিব এক প্রজন্মে পাওয়া কঠিন। সাকিব একজনই। আমরা সবাই জানি, ওর সামর্থ্য কতটা, ক্রিকেটীয় দক্ষতা বা মস্তিষ্ক।

সাকিবের সঙ্গে নিজের তুলনা করতে রাজি নন মাহমুদউল্লাহ। বরং সাকিবের মতো হওয়ার চেষ্টা করবেন তিনি। মাহমুদউল্লাহ বলেন, সাকিবের সঙ্গে নিজেকে তুলনা করা ঠিক হবে না। আমি চেষ্টা করব। ওর মতো বোলিংয়ে যদি অবদান রাখতে পারি, তাহলে খুশি হব।

জাতীয় দলে মাহমুদউল্লাহকে বল করতে তেমন দেখা যায় না। সে মাহমুদউল্লাহই রংপুরের বিপক্ষে করলেন দুর্দান্ত বোলিং। ৪ ওভারে ১৭ রানে এক উইকেট শিকার করেন তিনি। নিজের বোলিং নিয়ে মাহমুদউল্লাহ বলেন, বোলিং আমার কাছে বাড়তি সুবিধা। জাতীয় দলে অনেক বিকল্প আছে। আফিফ আছে, মোসাদ্দেক আছে। আন্তর্জাতিক টি-টুয়েন্টিতে তারা খুবই ভালো মানের বোলার। আমি ভালো সুযোগ পেলে নিজেকে প্রমাণ করতে পারব।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড