• শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাতীয় দলে ফিরছেন মি. ৩৬০ ডিগ্রি খ্যাত ডি ভিলিয়ার্স!

  ক্রীড়া ডেস্ক

১৫ ডিসেম্বর ২০১৯, ১৩:৫২
মার্ক বাউচার ও এবি ডি ভিলিয়ার্স
মার্ক বাউচার ও এবি ডি ভিলিয়ার্স (ছবি : সংগৃহীত)

দেশের ক্রিকেটের ক্রান্তিকালে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের ডিরেক্টর হয়েছেন সাবেক অধিনায়ক গ্রায়াম স্মিথ। চেয়ারে বসেই তিনি দলের কোচ করেছেন খেলোয়াড়ি জীবনের সতীর্থ উইকেটরক্ষক ও হার্ডহিটার ব্যাটসম্যান মার্ক বাউচারকে। আর নিজের দায়িত্ব নিয়ে বাউচার তাকিয়েছেন আরেক সতীর্থের দিকে। মি. ৩৬০ ডিগ্রি খ্যাত এবি ডি ভিলিয়ার্সকে আবারও দলে ফেরানোর ইঙ্গিত দিলেন সদ্য প্রোটিয়া দলের দায়িত্ব পাওয়া বাউচার।

দলের সাবেক অধিনায়ক এবি ডেভিলিয়র্স ২০১৮ সালের মে মাসে অবসর ঘোষণা করে বলেছিলেন যে তিনি নিজের পরিবারের সঙ্গে বেশি সময় কাটাতে চান। যদিও তিনি বিদেশি লিগে অংশ নিয়ে নিজের ফর্মকে ধরে রাখছেন।

গত ৪ বছর ধরে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে কোচিং প্যানেলে কাজ করে আসছেন বাউচার। যার ফলে তার ভালোভাবেই জানা আছে, কোন খেলোয়াড়কে কখন, কীভাবে পাওয়া যাবে। তাই দেশের বাইরে লিগ খেলে বেড়ানো ক্রিকেটারদের নিয়েই পরিকল্পনা সাজানোর কথা ভাবছেন তিনি।

বাউচার বলেন, ‘একজন কোচ হিসেবে অবশ্যই চাইব সেরা তারকারা থাকুক দলে। আপনি যদি রাগবির বিশ্বকাপের দিকে তাকান, যেভাবে দক্ষিণ আফ্রিকা চ্যাম্পিয়ন হলো, বিশ্বের অন্যান্য দেশে খেলে বেড়ানো খেলোয়াড়রা যে অভিজ্ঞতাটা দিয়েছে দলে, তা অমূল্য। একজন কোচ হিসেবে আমিও দলের গভীরতা বৃদ্ধিতে এই সুযোগটা নিতে চাই। এটা দলের সবাইকে নিজের অবস্থানের ব্যাপারে আরও সচেতন হওয়া শেখাবে।’

সামনেই টি-টুয়েন্টি বিশ্বকাপ। আর এই বিশ্বকাপই বাউচারের প্রথম বড় টার্গেট। বিশ্বকাপকে সামনে রেখে ভিলিয়ার্সকে তুলে আনার বিষয়ে বাউচার বলেন, ‘আপনি যখন বিশ্বকাপের মতো আসরে যাবেন, তখন অবধারিতভাবেই চাইবেন সেখানে আপনার সেরা খেলোয়াড় খেলুক। আমি যদি মনে করি, সে (এবিডি) আমার সেরা খেলোয়াড়, তাহলে তার সঙ্গে কেন আলোচনা করব না? আমি শুধু আমার নিজের কাজটাই করতে চাই। আমি তাদের সঙ্গে আলোচনা করে দেখতে পারি, তারা আসলে কী চায়?’

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড