• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিপিএল শুরু না হতেই ফিক্সিং!

  ক্রীড়া ডেস্ক

১২ ডিসেম্বর ২০১৯, ১৬:২৮
ক্রিসমার সান্তোকি
উইন্ডিজ বোলার সান্তোকি (ছবি : সংগৃহীত)

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে গতকাল (বুধবার, ১১ ডিসেম্বর) মাঠে গড়িয়েছে বঙ্গবন্ধু বিপিএল। উদ্বোধনী দিনে হয়েছে দুটি ম্যাচ। তবে এ দুই ম্যাচ কিংবা ফলের চেয়ে শুরুর দিনের নানা অসংলগ্নতা নিয়ে বেশি কথা হচ্ছে।

তার মধ্যে অন্যতম সিলেট থান্ডারের ক্যারিবীয় পেসার ক্রিসমার সান্তোকির দুটি ডেলিভারি, যা রীতিমতো কৌতূহলের জন্ম দিয়েছে। হোম অব ক্রিকেট মিরপুরে উদ্বোধনী ম্যাচে প্রথমে ব্যাট করে ১৬২ রান করে সিলেট থান্ডার। জবাবে ব্যাট করে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। দ্বিতীয় ওভারে বোলিংয়ে আসেন সান্তোকি। তার করা তৃতীয় ডেলিভারি লেগ স্টাম্পের অনেক বাইরে দিয়ে চলে যায়। বাঁপ্রান্তে ঝাঁপিয়ে বলটি গ্লাভসবন্দি করেন উইকেটরক্ষক মোহাম্মদ মিঠুন।

অনেক বড় এই ওয়াইড অবশ্য সবার নজরবন্দি হয়নি। কারণ ক্রিকেটে এমন ওয়াইড হতেই পারে। কিন্তু একই ওভারে সান্তোকির করা পঞ্চম ডেলিভারিটি কৌতূহল জাগিয়েছে। এটি করতে গিয়ে পপিং ক্রিজের এক ফুটেরও দূরে পা ফেলেন তিনি। যা স্মরণ করিয়ে দেয় ২০১০ সালে ইংল্যান্ডের বিপক্ষে মোহাম্মদ আসিফ, মোহাম্মদ আমিরের করা নো বলের কথা। পরে জানা যায় সেবার স্পট ফিক্সিংয়ে জড়িত ছিলেন বলেই ঐ রকম ডেলিভারি দিয়েছিলেন তারা। তাই সান্তোকির ক্ষেত্রেও ফিক্সিংয়ের ঘটনা জড়িত থাকতে পারে ভাবছে ক্রিকেট প্রেমীরা।

প্রচণ্ড জোরে ছোড়ার ক্ষেত্রে এমন নো বল হতেই পারে। তবে সান্তোকির ডেলিভারিটি দেখে মনে হয়নি, তিনি বাড়তি কোনো জোর দেন। তার করা আর ১০টা ডেলিভারির মতোই ছিল সেটি। ক্রিকেটে সচরাচর এমন নো বল দেখা যায় না। সান্তোকিকে নিয়ে সন্দেহটা তাই অমূলক নয়। কারণ তিনি প্রায়ই এমন নো বল করেন-সেই নজিরও নেই।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড