• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

উয়েফা চ্যাম্পিয়নস লিগ

দুই তরুণ ব্রাজিলিয়ানে জিতল রিয়াল

  ক্রীড়া ডেস্ক

১২ ডিসেম্বর ২০১৯, ০৮:৪৪
রিয়াল মাদ্রিদ
ভিনিসিয়াস জুনিয়র ও রদ্রিগো গোজ (ছবি : রিয়াল মাদ্রিদ টুইটার)

উয়েফা চ্যাম্পিয়নস লিগে রিয়াল মাদ্রিদের দ্বিতীয় রাউন্ড নিশ্চিত হয়েছিল আগেই। গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচটা তাই লস ব্লাকোসদের জন্য ছিল নিছক আনুষ্ঠানিকতার। তাতেই সহজ জয় পেয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা।

বুধবার (১১ ডিসেম্বর) ক্লাব ব্রুগের মাঠে নান্দনিক ফুটবলের পসরা সাজিয়ে ৩-১ গোলের জয় তুলে নিয়েছে রিয়াল। গোল পেয়েছেন দুই তরুণ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়াস জুনিয়র ও রদ্রিগো গোজ।

প্রায় দ্বিতীয় সারির দল নিয়ে নামা রিয়ালকে শুরুতে নিজেদের মাঠে চেপে ধরে ক্লাব ব্রুগ। দুই দলের প্রথম দেখায় সান্তিয়াগো বার্নাব্যুতে থেকে পয়েন্ট নিয়ে ফেরা দলটি এগিয়ে যেতে পারত নবম মিনিটে। তবে রিয়ালের দ্বিতীয় পছন্দের গোলরক্ষক আরিওলা দারুণ দক্ষতায় রক্ষা করেন দলকে।

খেলার ধারার বিপরীতে পঞ্চদশ মিনিটে সুযোগ আসে রিয়ালের সামনে। লুকা জভিচের চেষ্টা ঠেকিয়ে স্বাগতিকদের ত্রাতা হয়ে আবির্ভুত হন গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধে রদ্রিগোর চমৎকার ফিনিশিংয়ে এগিয়ে যায় রিয়াল। আলভারো ওদ্রিওজোলার ক্রসে দারুণ ভলিতে ৫৩তম মিনিটে জাল খুঁজে নেন তরুণ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

দুই মিনিট পরেই সমতা ফেরায় ব্রুগ। সতীর্থকে বাড়ানো এদের মিলিতাওয়ের বল মাঝপথে ধরে এগিয়ে যান এমানুয়েল ডেনিস। তার কাছ থেকে বল পেয়ে বাকিটা ঠাণ্ডা মাথায় সারেন হান্স ভানাকেন।

৬৪তম মিনিটে আবারও লিড পায় রিয়াল। এই গোলে ভাগ্যের বেশ সহায়তা আছে। জভিচের কাছ থেকে বল পেয়ে শট নিতে চেয়েছিলেন রদ্রিগো। তিনি নিয়ন্ত্রণ হারালে ক্লিয়ার করতে চেয়েছিলেন সিমোন ডেলি। তার শটে রদ্রিগোর পায়ে লেগে বল যায় অরক্ষিত ভিনিসিয়াসের কাছে। খুব কাছ থেকে ঠিকানা খুঁজে নেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

৮৯তম মিনিটে ডেনিসের বাঁকানো শট একটুর জন্য জালে যায়নি। যোগ করা সময়ে ক্যাসেমিরোর কাছ থেকে বল পেয়ে ব্যবধান বাড়ান ক্রোয়েট তারকা লুকা মদরিচ।

ব্রুগের বিপক্ষে জিতে ১১ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে থেকে গ্রুপ পর্ব শেষ করল ইউরোপের সফল দলটি। দিনের অন্য ম্যাচে গালাতাসারাইকে ৫-০ গোলে উড়িয়ে দেওয়া পিএসজি ১৮ পয়েন্ট নিয়ে রয়েছে চূড়ায়। ব্রুগের পয়েন্ট ৩, গালাতাসারাইয়ের ২।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড