• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পেসারদের দাপটে ছড়ি ঘোরাচ্ছে পাকিস্তান

  ক্রীড়া ডেস্ক

১১ ডিসেম্বর ২০১৯, ১৮:১৩
নাসিম শাহ
ফার্নান্দো ও ম্যাথুসকে আউট করেন নাসিম শাহ (ছবি : ক্রিকইনফো)

বিনা উইকেটে ৯৬ রান থেকে ১৮৯ রানে ৫ উইকেট পড়েছে শ্রীলঙ্কার। আলো স্বল্পতার কারণে প্রায় ২২ ওভারের মতো খেলা গড়ায়নি রাওয়ালপিন্ডিতে। এটাই রক্ষা করেছে সফরকারীদের। শুরুতে একটু ঢিমেতালে থাকলেও শেষ পর্যন্ত জ্বলে উঠেছে পাকিস্তান। চার পেসারই উইকেট আদায় করেছে সিংহলিদের বিপক্ষে।

আলো স্বল্পতার কারণে শেষ পর্যন্ত প্রথম দিনে আর বড় বিপদ হয়নি লঙ্কানদের। নয়তো দশ বছর পর ঘরের মাঠে সাদা পোশাকে নেমে দিনটিকে স্মরণীয় করে রাখতে পারত পাকিস্তান। দিনশেষে ৫ উইকেটে ২০২ রান তুলেছে শ্রীলঙ্কা।

শোয়েব আখতারের জন্মস্থানে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন লঙ্কান অধিনায়ক দিমুথ করুণারত্নে। মধ্যাহ্ন বিরতির পুরো সেশনটাই লঙ্কান ওপেনারদের দাপট চলে। এ সময়ে কোনো উইকেট না হারিয়ে ৮৯ রান তোলে শ্রীলঙ্কা।

একাদশে বিশেষজ্ঞ কোনো স্পিনার রাখেনি পাকিস্তান। ইয়াসির শাহর পরিবর্তে চতুর্থ পেসার হিসেবে খেলেন উসমান শিনওয়ারি। আজই হলো তার অভিষেক। তবে ব্রেক থ্রু পাচ্ছিল না কেউই। অবশেষে শাহীন শাহ আফ্রিদির হাত ধরে সাফল্য পেল স্বাগতিকরা। ৫৯ রানে লঙ্কান অধিনায়ক বিদায় নেন শাহীনের বলে এলবিডব্লিউ হয়ে।

এরপর ৪০ রানে ওশাদা ফার্নান্দোকে ফেরান নাসিম শাহ। আর কুশল মেন্ডিসকে ১০ রানে আউট করেন শিনওয়ারি। এর মধ্য দিয়ে অভিষেক টেস্টে উইকেটের স্বাদ পেলেন বাঁহাতি পেসার। দীর্ঘদিন পর দলে ফিরে অভিজ্ঞ চান্দিমাল আউট ২ রানে। এতে ১২৭ রানে চার উইকেট পড়ে লঙ্কানদের।

মাত্র ৩১ রানের ব্যবধানে চার ব্যাটসম্যানকে হারিয়ে এবার সাবধান হয় শ্রীলঙ্কা। পঞ্চম উইকেটে অভিজ্ঞ তারকা অ্যাঞ্জেলো ম্যাথুস ও ধনাঞ্জয়া ডি সিলভা ৬২ রানের মূল্যবান জুটি গড়েন। তবে তরুণ তুর্কি নাসিম শাহর হাতে বিদায় নেন ম্যাথুস। দিনশেষে ধনাঞ্জয়া ৩৮ ও ডিকভেলা ১১ রানে অপরাজিত।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড