• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবশেষে ফিক্সিংয়ের কথা স্বীকার করলেন পাকিস্তানি ব্যাটসম্যান

  ক্রীড়া ডেস্ক

১০ ডিসেম্বর ২০১৯, ১২:০৮
নাসির জামশেদ
পাকিস্তানি টপ অর্ডার ব্যাটসম্যান জামশেদ (ছবি : সংগৃহীত)

বিপিএলে ফিক্সিং করার কথা স্বীকার করেছেন সাবেক পাকিস্তানি ব্যাটসম্যান নাসির জামশেদ। শুধু বিপিএল নয় পাকিস্তান সুপার লিগে (পিএসএল) ফিক্সিং ও ঘুষ নেওয়ার কথা স্বীকার করেন তিনি।

২০১৮ সালে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জামশেদকে ১০ বছরের জন্য নিষিদ্ধ করে। এর আগে ২০১৭ সালের ফেব্রুয়ারিতে ফিক্সিংয়ের অভিযোগে গ্রেফতার হয়েছিলেন তিনি। অবশেষে নিজের দোষ স্বীকার করে নিয়েছেন এই ব্যাটসম্যান।

২০১৬ সালের বিপিএলে ফিক্সিং করার চেষ্টা করেছিলেন জামশেদ। কিন্তু সে যাত্রায় ব্যর্থ হন তিনি। সেই আসরে রংপুর রাইডার্সের হয়ে খেলেছিলেন এই বাঁহাতি ব্যাটসম্যান। কথা ছিল, নির্দিষ্ট একটি রঙের ব্যাটের গ্রিপ লাগানোসহ আরও কিছু শর্ত মেনে মাঠে নামবেন তিনি। তবে সেসব কিছু পূরণ করতে ব্যর্থ হয়েছিলেন এই পাকিস্তানি ক্রিকেটার।

একই আসরের রংপুর রাইডার্স বনাম বরিশাল বুলসের বিপক্ষে ম্যাচেও ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েছিলেন জামশেদ। তবে একাদশ থেকে বাদ পড়ায় এই যাত্রায়ও সফল হননি।

তিনি জানিয়েছেন, আরেক ক্রিকেটারের কাছ থেকে ঘুষ নিয়েছিলেন তিনি। এরপর ২০১৭ সালের পিএসএলে ইসলামাবাদ ইউনাইটেড ও পেশোয়ার জালমির মধ্যকার ম্যাচে আবার ফিক্সিংয়ের প্রস্তাব পান তিনি। জামশেদ স্বীকার করেছেন, তার স্পট ফিক্সিংয়ের শর্ত ছিল প্রথম দুই বলে কোনো রান না করার।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড