• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্বর্ণ জয়ের দ্বারপ্রান্তে শান্ত-সৌম্যরা (লাইভ দেখুন)

  ক্রীড়া ডেস্ক

০৯ ডিসেম্বর ২০১৯, ১৬:০৬
ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

শ্রীলঙ্কার বিপক্ষে ছেলেদের ক্রিকেটের ফাইনালে ব্যাট করছে বাংলাদেশ। প্রথমে ব্যাট করে মাত্র ১২২ রানে অলআউট লঙ্কানরা। জবাবে ব্যাট করতে নেমে জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে গেছে শান্ত-সৌম্যরা।

এ রিপোর্ট লেখা পর্যন্ত সৌম্যদের সংগ্রহ ১৬ ওভারে ৩ উইকেটে ১০৯ রান। উইকেটে আছেন শান্ত (২৪) ও আফিফ (০)।

দুই ওপেনার সাইফ হাসান ও সৌম্য সরকার শুরুটা দুর্দান্তই করেন। তবে দলীয় ৪৪ রানে ব্যক্তিগত ২৭ রানে বিদায় নেন সৌম্য। এরপর অধিনায়ক নাজমুল হাসান শান্তকে নিয়ে এগিয়ে যাচ্ছিলেন সাইফ। তবে ব্যাটে বলে দারুণ খেলতে থাকা সাইফ ফিরে যান ৩৩ রান করে; দলীয় রান তখন ৮৩।

জয়ের পথটা সাইফ-সৌম্যই তৈরি করে দিয়ে গেছেন। এরপর শান্ত ইয়াসির আলিকে নিয়ে জয়ের পথে হাঁটছিলেন কিন্তু দলীয় ১০৮ রানে ইয়াসির বিদায় নেন (১৬ বলে ১৯)।

নেপালের কীর্তিপুরের ত্রিভুবন বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সাউথ এশিয়ান (এসএ) গেমসের পুরুষ ক্রিকেট ইভেন্টের ফাইনালে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। শুরু থেকে লঙ্কান ব্যাটসম্যানদের ওপর দাপট চলে টাইগার বোলারদের।

মেহেদী হাসান ও তানভিরের বোলিংয়ের সামনে মাত্র ৭০ রান তুলতে ছয় উইকেট পড়ে লঙ্কানদের। টিকতে পারেননি জেহান ড্যানিয়েলও। ৮৭ রানের মাথায় সাইফের হাতে ক্যাচ দেন তানভিরের বলে।

এরপর হাসান মাহমুদের কাছে উইকেট দিয়ে ফেরেন এই ম্যাচে শ্রীলঙ্কার সর্বোচ্চ স্কোরার শাম্মু আহসান (২৫)। বল হাতে বাংলাদেশের হয়ে ৩ উইকেট পেয়েছেন হাসান মাহমুদ। দুই উইকেট পেয়েছেন তানভির ইসলাম। একটি করে উইকেট শিকার করেন সুমন খান ও মেহেদী হাসান।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড