• শুক্রবার, ২৪ জানুয়ারি ২০২০, ১০ মাঘ ১৪২৬  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ছেলেদের হাত থেকে ব্যালন ডি’অর নিলেন মেসি (ভিডিও)

  ক্রীড়া ডেস্ক

০৯ ডিসেম্বর ২০১৯, ১৫:২৯
মেসি
ছবি : সংগৃহীত

গত সোমবার (২ ডিসেম্বর) রেকর্ড ষষ্ঠবারের মতো ব্যালন ডি’অর জিতেছেন লিওনেল মেসি। এরপর থেকেই পার্টি, উৎসব, আনন্দে মেতে আছেন বার্সেলোনার আর্জেন্টাইন তারকা। যেখানেই যাচ্ছেন, ভিজছেন উষ্ণ অভ্যর্থনা-অভিনন্দন-বৃষ্টিতে। পরিবারের সদস্য, বন্ধু-বান্ধবদের সঙ্গে আনন্দ ভাগাভাগি শেষে গতকাল ৮ ডিসেম্বর আরও বড় পার্টির জন্য প্রস্তুত ছিলেন মেসি। তাকে অভ্যর্থনা জানাতে তৈরি ছিল ন্যু ক্যাম্পও।

রবিবার (৮ ডিসেম্বর) ঘরের মাঠে লা লিগার ম্যাচে মায়োর্কার বিপক্ষে গোল উৎসব করেছে (৫-২) বার্সেলোনা। এই ম্যাচ শুরুর আগে মেসির ষষ্ঠ ব্যালন ডি’অর জয়ের পার্টি হয়েছে। ব্যালন ডি’অরের ট্রফি এবং তিন ছেলেকে নিয়ে ন্যু ক্যাম্পে ছবির জন্য পোজ দিয়েছেন লিওনেল মেসি। গ্যালারি ভর্তি বার্সেলোনার সমর্থকেরা দাঁড়িয়ে করতালির মাধ্যমে আনুষ্ঠানিকভাবে অভিনন্দন জানিয়েছে। 

ব্যালন ডি’অরের আলোয় আলোকিত হয়ে বার্সেলোনার আর্জেন্টাইন তারকা গতকাল করলেন হ্যাটট্রিক। যে হ্যাটট্রিকটির মধ্য দিয়ে মেসি এক ম্যাচেই গড়লেন দুটি রেকর্ড।

প্রথমত, ক্রিশ্চিয়ানো রোনালদোকে টপকে গড়েছেন লা লিগায় সবচেয়ে বেশি হ্যাটট্রিকের নতুন রেকর্ড। রিয়াল মাদ্রিদের হয়ে লা লিগায় ৩৪টি হ্যাটট্রিক করেছেন রোনালদো। গতকাল মেসি মায়োর্কার বিপক্ষে হ্যাটট্রিক করে রোনালদোর সেই রেকর্ড ভেঙে দিয়েছেন। লা লিগায় এখন তার হ্যাটট্রিক হলো ৩৫টি।

দ্বিতীয়ত, গতকালকের এই ৩ গোল নিয়ে এ মৌসুমে লিগে মেসির গোল হলো ১২টি। এর মধ্য দিয়ে ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে লা লিগায় টানা ১৪ মৌসুমে ১০ বা তার বেশি গোল করার রেকর্ড গড়লেন মেসি। ন্যু ক্যাম্পে নিজের প্রথম গোলটি করেই এই কীর্তিটা গড়ে ফেলেন মেসি। পরে আরও দুই গোল করে পূর্ণ করেছেন হ্যাটট্রিক।

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড